ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রফিক-উল হকের শারীরিক অবস্থা অপরিবর্তিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
রফিক-উল হকের শারীরিক অবস্থা অপরিবর্তিত

ঢাকা: রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে থাকা সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হকের শারীরিক অবস্থার কোনো উন্নতি দেখা যাচ্ছে না। তার শারীরিক অবস্থা অপরিবর্তিত।

শুক্রবার (২৩ অক্টোবর) এক ভিডিও বার্তায় এ তথ্য জানিয়েছেন হাসপাতালটির মহাপরিচালক অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন।

অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন বলেন, গত ১৫ তারিখ থেকে স্যার (রফিক-উল হক) আমাদের এখানে ভর্তি আছেন। স্যার এখন লাইফ সাপোর্টে আছেন। স্যারের অবস্থা অপরিবর্তিত। স্যার এখন সঙ্কটাপন্ন অবস্থায় আছেন।

‘গণ স্বাস্থ্যের ডা.জাফরুল্লাহ চৌধুরী স্যার এসেছিলেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ( ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস সাহেব খোঁজখবর নিয়েছিলেন। আরও অনেক ব্যারিস্টার, শুভাকাঙ্খী খোঁজ খবর নিচ্ছেন। ওনার অবস্থা জানতে চাচ্ছেন।

তিনি বলেন, ‘স্যারের রক্তের পরীক্ষা-নিরীক্ষাগুলো করেছি। কিন্তু তাতে কোনো একটা উন্নতি দেখা যাচ্ছে না। মেডিক্যাল বোর্ডের সঙ্গে কথা বলেছি। ওনারা দেখেছেন। ওনারাও বলেছেন স্যারের অবস্থা সঙ্কটাপন্ন। আমরা চেষ্টা করে যাচ্ছি। ’

এর আগে বুধবার (২১ অক্টোবর) ব্যারিস্টার রফিক-উল হককে আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়। শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে আদ্-দ্বীন ফাউন্ডেশনের চেয়ারম্যান ব্যারিস্টার রফিক-উল হককে আদ্-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষা করে তাকে হাসপাতালের ভিআইপি কেবিনে রেখে চিকিৎসা দেওয়া হয়। তিনি হাসপাতালটির ডা. রিচমন্ড রোল্যান্ড গোমেজের তত্ত্বাবধানে ছিলেন। পরে ১৭ অক্টোবর সকালে তার শারীরিক অবস্থা স্বাভাবিক হওয়ায় হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়। কিন্তু ওইদিন দুপুরের পরই তাকে ফের হাসপাতালে ভর্তি করতে হয়।

ব্যারিস্টার রফিক-উল হককে বার্ধক্যজনিত ইউরিন ইনফেকশন ও রক্ত শূন্যতার কারণে শারীরিকভাবে দুর্বল হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সাবেক এ অ্যাটর্নি জেনারেল প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আইনজীবী ছিলেন।

বাংলাদেশ সময়: ২২১১ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।