ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নীলফামারীতে বাকপ্রতিবন্ধী কিশোরী ধর্ষণের দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
নীলফামারীতে বাকপ্রতিবন্ধী কিশোরী ধর্ষণের দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন 

নীলফামারী: নীলফামারীতে বাকপ্রতিবন্ধী এক কিশোরীকে ধর্ষণের দায়ে মো. মোতালেব (৩৫) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

বুধবার (২১ অক্টোবর) দুপুরে আসামির অনুপস্থিতে ও রায় দেন নীলফামারী নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালত-১ এর বিচারক আহসান তারেক।  

দণ্ডপ্রাপ্ত মোতালেব জেলার সৈয়দপুর উপজেলার পূর্ব বোতলাগাড়ি ডাঙ্গাপাড়া গ্রামের মৃত জবান উদ্দিনের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০০৭ সালের ২৮ ফেব্রুয়ারি রাতে বাকপ্রতিবন্ধী কিশোরীসহ কয়েকজন মোতালেবের বাড়িতে টেলিভিশন দেখতে যায়। রাত ১০টার দিকে হঠাৎ বিদ্যুৎ চলে গেলে অন্যরা ঘর থেকে চলে যায়। এসময় ওই বাকপ্রতিবন্ধী কিশোরীকে ঘরে আটকে ধর্ষণ করেন মোতালেব। এরপর ঘটনা প্রকাশ না করার জন্য হুমকি দেন তিনি। ওই ধর্ষণের ঘটনায় কিশোরীটি অন্তঃসত্ত্বা হলে স্থানীয়রা সালিশ বৈঠকে মোতালেবের সঙ্গে কিশোরীর বিয়ের প্রস্তাব দেন। মোতালেব ওই প্রস্তাব প্রত্যাখান করে কিশোরীকে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার প্রস্তাব দেন। কিন্তু কিশোরীর বাবা সে প্রস্তাবে রাজি না হয়ে ২০০৭ সালের ১৭ আগস্ট মোতালেবকে আসামি করে নীলফামারী নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালত মামলা দায়ের করেন।

শুনানি শেষে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯ (১) ধারায় অভিযোগ প্রমাণ হওয়ায় বুধবার এ রায় দেন বিচারক। মামলা চলাকালে জামিনে বের হয়ে আত্মগোপন করেছেন মোতালেব।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad