ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বরখাস্ত জেলার সোহেল রানা বিশ্বাসের জামিন স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
বরখাস্ত জেলার সোহেল রানা বিশ্বাসের জামিন স্থগিত বরখাস্ত জেলার সোহেল রানা বিশ্বাস

ঢাকা: অর্থপাচার আইনের মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বরখাস্তকৃত জেলার (কারা তত্ত্বাবধায়ক) সোহেল রানা বিশ্বাসকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ।

দুদকের আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান ৮ সপ্তাহের জন্য হাইকোর্টের আদেশ স্থগিত করেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। সোহেল রানার পক্ষে ছিলেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক। আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন আইনজীবী খুরশীদ আলম খান।

গত ২০ সেপ্টেম্বর বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ তাকে জামিন দিয়ে রুল জারি করেছিলেন।

২০১৮ সালের ২৬ অক্টোবর দুপুর ১টার দিকে চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার ‘অবৈধ’ টাকা সিডিলসহ সোহেল রানা বিশ্বাসকে আটক করে রেলওয়ে পুলিশ। এছাড়া তার কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নেওয়া ১ কোটি ৩০ লাখ টাকার চেক ও তার স্ত্রীর নামে ২ কোটি ৫০ লাখ টাকার এফডিআর সংক্রান্ত নথি উদ্ধার করা হয়।

পরে সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আশ্রাফ উদ্দিন ভূঁইয়া বাদী হয়ে মাদক ও মানি লন্ডারিং আইনে পৃথক দু’টি মামলা করেন। এ ঘটনার পরে কারা কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করেন।

গত ২৩ জুলাই নিম্ন আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করেন। এরপর তিনি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।