ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মাহবুবে আলমের মৃত্যুতে আইন অঙ্গনে অপূরণীয় শূন্যতা: প্রধান বিচারপতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
মাহবুবে আলমের মৃত্যুতে আইন অঙ্গনে অপূরণীয় শূন্যতা: প্রধান বিচারপতি অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন

ঢাকা: সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী এবং অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

রোববার (২৭ সেপ্টেম্বর) রাতে সুপ্রিম কোর্ট প্রশাসনের পাঠানো এক শোকবার্তায় বলা হয়, ‘অ্যাটর্নি জেনারেলের সাথে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সুদীর্ঘ ২৮ বছরের সুসম্পর্ক ছিল।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে গিয়েছেন। একজন আইনজীবী হিসেবে তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয়। তিনি অত্যন্ত গুণী, নির্লোভ এবং নির্মোহ একজন ব্যক্তি ছিলেন।

আইনের শাসন এবং ন্যায়বিচার প্রতিষ্ঠায় মাহবুবে আলমের অবদান অনস্বীকার্য। আইন অঙ্গনে তার অবদান জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে। তার মৃত্যুতে আইন অঙ্গনে এক অপূরণীয় শূন্যতা সৃষ্টি হয়েছে। ’

শোক বার্তায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

রোববার সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।