ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ফেসবুকে পোস্ট: আইনজীবী ইউনুছ আলীকে ২ সপ্তাহ পেশা থেকে বরখাস্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
ফেসবুকে পোস্ট: আইনজীবী ইউনুছ আলীকে ২ সপ্তাহ পেশা থেকে বরখাস্ত অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আদালত নিয়ে আপত্তিকর স্ট্যাটাস দেওয়ায় সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দকে তলব করেছেন আপিল বিভাগ।  একইসঙ্গে তাকে দুই সপ্তাহের জন্য আইনপেশা থেকে বরখাস্ত করা হয়েছে।

 

বিষয়টি আদালতের নজরে আনার পর রোববার (২৭ সেপ্টেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

আগামী ১১ অক্টোবর তাকে আদালতে হাজির হতে হবে। এছাড়া তার ফেসবুক অ্যাকাউন্ট ব্লক ও আপত্তির স্ট্যাটাস অপসারণ করতে বিটিআরটিসিকে নির্দেশ দেওয়া হয়েছে।

এদিন সকালে তার ফেসবুক স্ট্যাটাসের বিষয়টি আদালতের নজরে আনেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

দুপুরে এ বিষয়ে আদেশ দেওয়ার আগে আপিল বিভাগ জ্যেষ্ঠ আইনজীবী মনসুরুল হক চৌধুরী ফিদা এম কামাল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন, আইনজীবী মনজিল মোরসেদসহ কয়েকজন আইনজীবীর বক্তব্য শুনেন। এরপর আদালত আদেশ দেন।

পরে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা সাংবাদিকদের বলেন, তিনি ফেসবুকে বিচার বিভাগ ও বিচার ব্যবস্থা নিয়ে আপত্তিকর স্ট্যাটাস দিয়েছেন। এটা অত্যন্ত অবমাননাকর। বিষয়টি নজরে আনার পর আদালত তাকে নোটিশ দিয়েছেন। তাকে আগামী ১১ অক্টোবর আদালতে হাজির হয়ে বিষয়টি ব্যাখ্যা দিতে বলেছেন। এছাড়া হাইকোর্ট বিভাগ ও আপিল বিভাগে আইনপেশা পরিচালনায় দুই সপ্তাহের জন্য তাকে বরখাস্ত করেছেন এবং তার ফেসবুক অ্যাকাউন্ট ব্লক ও আপত্তিকর স্ট্যাটাস মুছে দিতে বলেছেন।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
ইএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad