ঢাকা, বুধবার, ৫ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

আইন ও আদালত

সাভারে স্কুলছাত্রীকে হত্যা: মিজানের বাবা-মা রিমান্ডে 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
সাভারে স্কুলছাত্রীকে হত্যা: মিজানের বাবা-মা রিমান্ডে 

ঢাকা: সাভারে নীলা রায় নামে দশম শ্রেণির এক শিক্ষার্থীকে ছুরিকাঘাতে হত্যার মূলহোতা কিশোর গ্যাংয়ের সদস্য মিজানুরের বাবা ও মায়ের দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাইরুজ তাসনীম শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া দু’জন হলেন- মিজানুরের বাবা আব্দুর রহমান ও নাজমুন নাহার সিদ্দিকা।

শুক্রবার মামলার তদন্ত কর্মকর্তা সাভার থানার এসআই নির্মল চন্দ্র ঘোষ আসামিদের আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করেন। আসামিপক্ষে তাদের আইনজীবী রিমান্ড বাতিল করে জামিন আবেদন করেন।

শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নাকচ করে প্রত্যেকের দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বৃহস্পতিবার (২৫ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে মানিকগঞ্জ সদর থানার চারিগ্রাম এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা সাভারের ৪ নম্বর ওয়ার্ডের শাহ সাইদুল আলমের বাড়ির ভাড়াটিয়া।

মামলাটিতে ২২ সেপ্টেম্বর দিনগত রাত আড়াইটার দিকে মানিকগঞ্জের আরিচাঘাট এলাকা থেকে ফেরি পারপারের সময় মিজানুরের সহযোগী সেলিম পহলানকে গ্রেফতার করে পুলিশ। পরদিন আদালত তার দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২০ সেপ্টেম্বর রাতে হাসপাতাল থেকে ফেরার পথে নীলা রায় ও তার ভাই অলক রায়ের পথরোধ করেন বখাটে মিজানুর রহমান। পরে তার ভাইয়ের কাছ থেকে নীলাকে জোরপূর্বক ছিনিয়ে নিয়ে কাছের পরিত্যক্ত বাড়ির একটি কক্ষে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।  

পরে রাতে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নীলাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নীলার বাবা নারায়ণ রায় গত ২১ সেপ্টেম্বর মিজানুর রহমান, তার বাবা আব্দুর রহমান ও মা নাজমুন নাহার সিদ্দিকাসহ অজ্ঞাত পরিচয় কয়েকজনের বিরুদ্ধে সাভার থানায় হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa