ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দুলু দম্পতির ব্যাংক অ্যাকাউন্ট খোলার আবেদন নিষ্পত্তির নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
দুলু দম্পতির ব্যাংক অ্যাকাউন্ট খোলার আবেদন নিষ্পত্তির নির্দেশ অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু

ঢাকা: সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু এবং তার স্ত্রী সাবিনা ইয়াসমিনের জব্দ করা ব্যাংক হিসাব খুলে দিতে করা আবেদন তিন সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করতে বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল ইন্টিলিজেন্ট ইউনিটকে (বিএফআইইউ) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

তাদের করা রিটের শুনানি নিয়ে বুধবার (১৬ সেপ্টেম্বর) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশনে (দুদক) দুলুর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের একটি অভিযোগ অনুসন্ধান চলছে।

এ প্রেক্ষাপটে তদন্ত কর্মকর্তা শফি উল্লাহর অনুরোধে গত ১ সেপ্টেম্বর দুলু ও তার স্ত্রীর সাবিনা ইয়াসমিনের সাত কোটি ৩৬ লাখ ৮৫ হাজার ৭৮৪ টাকার ব্যাংক হিসাব জব্দ করে বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল ইন্টিলিজেন্ট ইউনিট (বিএফআইইউ)।

পরে দুলু দম্পতি তাদের অ্যাকাউন্ট খুলে দিতে বিএফআইইউতে আবেদন করেন। কিন্তু আবেদন নিষ্পত্তি না হওয়ায় তারা হাইকোর্টে রিট করেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী ইউসুফ আলী। দুদকের পক্ষে ছিলেন মো. খুরশীদ আলম খান।

পরে খুরশীদ আলম খান বলেন, আদালত তাদের অ্যাকাউন্ট জব্দ করা আদেশের ওপর রুল জারি করেছেন। এছাড়া বিএফআইইউতে করা তাদের আবেদন তিন সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করতে বলেছেন।

ইউসুফ আলী বলেন, এসব নিয়ে নিম্ন আদালতে অনেক আগ থেকে মামলা চলছে। এর মধ্যে তাদের অ্যাকাউন্ট জব্দ করে বিএফআইইউ। কিন্তু খুলে দেওয়ার আবেদন করলেও সে আবেদনে সাড়া নেই। বুধবার হাইকোর্ট অন্তর্বর্তীকালীন আদেশসহ রুল দিয়েছেন। রুলে আদালতের অনুমতি ছাড়া অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু এবং তার স্ত্রী সাবিনা ইয়াসমিনের ব্যাংক হিসাব জব্দ করা কেন অবৈধ হবে না তা জানতে চেয়েছেন।

আরও পড়ুন:
বিএনপি নেতা দুলু ও তার স্ত্রীর ৭ কোটি ৩৬ লাখ টাকা জব্দ

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।