ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিনহা হত্যা: তদন্তের তথ্য প্রকাশ না করার রিট ‘আউট অব লিস্ট’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২০
সিনহা হত্যা: তদন্তের তথ্য প্রকাশ না করার রিট ‘আউট অব লিস্ট’

ঢাকা: কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার বিষয়ে তদন্তকারী কর্তৃপক্ষের গণমাধ্যমে তথ্য প্রকাশ না করার নির্দেশনা চেয়ে করা রিট কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।
 
বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ রোববার (১৩ সেপ্টেম্বর) এ আদেশ দেন।


 
আদালতে রিট আবেদনটি দায়ের করেন ওই মামলার আসামি টেকনাফ মডেল থানার সাময়িক বরখাস্ত উপপরিদর্শক (এসআই) নন্দ দুলাল রক্ষিতের ভাই দেব দুলাল রক্ষিত।
 
রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. আসান উল্লাহ ও আইনজীবী সজল মাহমুদ রাসেল চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।
 
গত ৩১ জুলাই রাতে টেকনাফ থেকে কক্সবাজারের ফেরার পথে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। এরপর গত ৫ আগস্ট টেকনাফ থানার পরিদর্শক লিয়াকত, ওসি প্রদীপ কুমার দাশ, এসআই নন্দ দুলাল রক্ষিতসহ ৯ জনকে আসামি করে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২০
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।