ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দম্পতি হত্যায় ৬ জনের মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২০
দম্পতি হত্যায় ৬ জনের মৃত্যুদণ্ড নিচে ছয় আসামির ছবি, ইনসেটে নিহত দম্পতি

ঢাকা: তিন বছর আগে টাঙ্গাইলে শিক্ষক অনিল কুমার দাস ও তার স্ত্রী কল্পনা রানীকে হত্যার ঘটনায় ছয়জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

রোববার (১৩ সেপ্টেম্বর) ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় দেন।  
 
মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন স্বপন কুমার দাস, জাহিদুল ইসলাম, মো. ফরহাদ, মো. মনিরুজ্জামান ভুঁইয়া, মঞ্জুরুল ইসরাম ও শয়ান মিয়া। তাদের মধ্যে স্বপন নিহত অনিল কুমারের সৎ ভাই।  

মামলার অভিযোগ থেকে জানা যায়, অনিলের সম্পত্তি আত্মসাতের জন্য তার সৎ ভাই স্বপন কুমার ও অন্য আসামিরা ২০১৭ সালের ২৬ জুলাই টাঙ্গাইল মডেল থানাধীন রসুলসপুর গ্রামের বাড়িতে গিয়ে অনিল ও তার স্ত্রীকে হত্যা করে মরদেহ সেপটিক ট্যাংকে ফেলে দেন। এ ঘটনার দু’দিন পর ২৮ জুলাই নিহতদের ছেলে নির্মল কুমার দাস বাদী হয়ে টাঙ্গাইল মডেল থানায় হত্যা মামলা করেন। এ মামলার তদন্ত শেষে ২০১৮ সালের ১৭ সেপ্টেম্বর পুলিশ  ওই ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। ২০১৯ সালের ৭ আগস্ট মামলার বিচার শুরু হয়। রাষ্ট্রপক্ষে মোট ৩৫ জন সাক্ষীর মধ্যে ২৭ জন সাক্ষ্য দেন। এরপর শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় রোববার এ রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২০
কেআই/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।