ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মাদারীপুরে ইনকিলাব সম্পাদকসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২০
মাদারীপুরে ইনকিলাব সম্পাদকসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

মাদারীপুর: সাবেক নৌ-পরিবহনমন্ত্রী আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য, মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খানের মেয়েকে নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগে মাদারীপুরে ইনকিলাব সম্পাদকসহ তিনজনের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (৩১ আগস্ট) দুপুরে মাদারীপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মানহানির মামলাটি দায়ের করেন মাদারীপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হাওলাদার।

মামলার অন্য আসামিরা হলেন- কাদেরিয়া পাবলিকেশন্স অ্যান্ড প্রোডাক্টস লিমিটেডের পরিচালক আব্দুল কাদের ও কাদেরিয়া পাবলিকেশন্স অ্যান্ড প্রোডাক্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তবে তার নাম উল্লেখ করা হয়নি এজাহারে। আদালতের বিচারক মোহাম্মদ হোসেন মামলাটি গ্রহণ করে আসামিদের প্রতি সমন জারি করেছেন। মামলার ধার্য তারিখ আগামী ২৭ অক্টোবর।

মামলার অভিযোগ থেকে জানা যায়, চলতি বছরের ২০ ফেব্রুয়ারি শাজাহান খানের একমাত্র মেয়ে ঐশী লন্ডন থেকে ছুটিতে বাংলাদেশে আসেন। করোনা ভাইরাসের কারণে তিনি আর যেতে পারেননি। গত ২৬ জুলাই বিমানে ইংল্যান্ড যাওয়ার কথা ছিল তার। এর দু’দিন আগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আইসোলেশন সেন্টারে করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষা করান তিনি। একদিন পর তার করোনা ভাইরাস পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে আসে। কিন্তু ইমিগ্রেশনে যাচাইয়ের সময় অনলাইনে তাকে করোনা ভাইরাস পজিটিভ হিসেবে দেখানো হয়।

এর পরিপ্রেক্ষিতে গত ২৭ জুলাই শাজাহান খান স্বাস্থ্য মন্ত্রণালয়ে গিয়ে এই ঘটনার ব্যাখ্যা চান। পরে সংবাদ সম্মেলনে ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেটারেন্স সেন্টারের পরিচালক ভুলের দায় স্বীকার করেন। সংবাদ সম্মেলনে বলা হয়, তাদের ডাটা অপারেটরের ভুলের কারণে ওই সমস্যা তৈরি হয়। এজন্য শাজাহান খান বা তার মেয়ে মোটেও দায়ী নন।

এরপরও এএমএম বাহাউদ্দীন ২৮ জুলাই তার পত্রিকার সম্পাদকীয়তে এই ঘটনাকে কেন্দ্র করে শাজাহান খানকে নিয়ে অসত্য তথ্য লেখেন। পত্রিকাটি শাজাহান খানের বিরুদ্ধে ‘করোনাভাইরাস সনদ জালিয়াতির’ অভিযোগ তোলেন। এর পরিপ্রেক্ষিতে এই মামলা করেন শাজাহান খানের ঘনিষ্টজন হিসেবে পরিচিত মাদারীপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হাওলাদার।

মামলার বাদী ও মাদারীপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হাওলাদার বাংলানিউজকে বলেন, মাদারীপুরের গৌরব সাবেক নৌমন্ত্রী, আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য, মাদারীপুর ২ আসন থেকে সাতবার নির্বাচিত সংসদ সদস্য মুক্তিযোদ্ধা শাজাহান খান ও তার মেয়ের করোনা রিপোর্ট নিয়ে দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক ২৮ জুলাই তার পত্রিকার সম্পাদকীয়তে শাজাহান খানকে নিয়ে অসত্য তথ্য লেখেন। আমাদের এমপি মহোদয় ও তার মেয়েকে নিয়ে মানহানিকর তথ্য প্রকাশ করে হেয় প্রতিপন্ন করার জন্য আমরা ক্ষুব্ধ হয়েছি। এজন্য মামলাটি দায়ের করেছি। আমরা আশাকরি বিজ্ঞ আদালতে ন্যায়বিচার পাবো।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।