ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

এবার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে আদালতে নন্দ দুলাল রক্ষিত  

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২০
এবার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে আদালতে নন্দ দুলাল রক্ষিত   সিনহা মো. রাশেদ খান

কক্সবাজার: অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় তৃতীয় দফায় তিনদিনের রিমান্ড শেষে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে এবার আদালতে তোলা হয়েছে মামলার তিন নম্বর আসামি পুলিশের বরখাস্তকৃত এএসআই নন্দ দুলাল রক্ষিতকে।  

সোমবার (৩১ আগস্ট) সকাল ১১টার দিকে তাকে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে হাজির করা হয়েছে।

আদালতের খাস কামরায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি শুরু হয়।  

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে তাকে স্বাস্থ্য পরীক্ষার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে নেওয়া হয় আদালতে।     

এর আগে রোববার বেলা ১২টার দিকে জবানবন্দি দিতে মামলার প্রধান আসামি টেকনাফের বাহারছড়া পুলিশ ফাঁড়ির বরখাস্ত পরিদর্শক লিয়াকত আলী স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তারও আগে একই মামলায় এপিবিএন-এর তিন সদস্য একইভাবে স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করা হয়।

কক্সবাজার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার ও মামলার তদন্ত কর্মকর্তা খাইরুল ইসলাম জানান, গত শুক্রবার তৃতীয়বারের মতো বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশ, পুলিশ পরিদর্শক লিয়াকত আলী ও এএসআই নন্দ দুলাল রক্ষিতের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। সোমবার তিনদিনের রিমান্ডের শেষ দিন।

গত ৩১ জুলাই রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশ পরিদর্শক (পরে বরখাস্ত হন) লিয়াকত আলীর গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় আত্মসমর্পণের পর গত ৬ আগস্ট ওসি প্রদীপ, লিয়াকত ও নন্দ দুলালসহ সাত পুলিশের সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর সাতদিনের রিমান্ড শেষে দ্বিতীয় দফায় ২৪ আগস্ট আরো সাতদিন করে রিমান্ড চেয়েছিল র‌্যাব। আদালত চারদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। ওই চার দিন রিমান্ড শেষ হলে তদন্তের স্বার্থে তৃতীয় দফায় আরো চারদিনের রিমান্ড আবেদন করা হলে গত শুক্রবার (২৮ আগস্ট) আদালত তাদের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২০
এসবি/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।