ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

আইন ও আদালত

কোতোয়ালি থানার ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
কোতোয়ালি থানার ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা

ঢাকা: ডিএমপির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমানসহ ৫ পুলিশের সদস্য ও এক সোর্সের বিরুদ্ধে ক্রসফায়ারের ভয় দেখিয়ে অর্থ আদায়সহ বিভিন্ন অভিযোগে মামলা হয়েছে।  

মামলার অপর আসামিরা হলেন- কোতোয়ালি থানার উপ-পরিদর্শক পবিত্র সরকার (৪২) ও খালিদ শেখ (৪৫), সহকারী উপ-পরিদর্শক শাহিনুর রহমান (৪২), কনস্টেবল মো. মিজান (৫২) এবং সোর্স মোতালেব।

মামলায় দণ্ডবিধির ৪২০/৪০৬/৫০৬/১০৯/৩৪/৩৮৫/৩৮৬/৩৪৭ ধারাসহ ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (১)(ক) (খ) ধারায় অভিযোগ আনা হয়।  

সোমবার (১০ আগস্ট) সোহেল মীর নামে এক কাপড় ব্যবসায়ীর পক্ষে আইনজীবী জাকির হোসেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমানের আদালতে এই মামলা করেন।  

আদালত অভিযোগের বিষয়ে এএসপি পদমর্যদার কোনো কর্মকর্তার মাধ্যমে তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আগামী ১৬ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।  

অভিযোগ থেকে জানা যায়, মামলার বাদী সোহেলকে গত ২ আগস্ট কোতোয়ালি থানা এলাকার ওয়াজঘাটের মামলার আসামিরা গতিরোধ করেন। এরপর আসামিরা তার দেহ তল্লাশি করে পকেটে থাকা দুই হাজার নয়শ টাকা নিয়ে যায়। টাকা ফেরত চাইলে জিএমবি বানিয়ে ক্রসফায়ারের হুমকি দেন এবং তার পকেটে ২১৪ ইয়াবা দিয়ে থানা হাজতে নিয়ে যায়।

এরপর খবর পেয়ে পরিবারের লোকজন থানায় এলে আসামিরা তাদের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না পেলে তাকে জেএমবি ও মাদক মামলায় চালান করে দেবে বলে হুমকি দেন। এরপর পরিবার আসামিদের দুই লাখ টাকা দেন। পরদিন বাদীকে নন এফআইআর মূলে আদালতে চালান করেন। সেদিন থানা হাজত থেকে বাদী বের হওয়ার পর ঘটনা প্রকাশ করলে আসামিরা ক্রসফায়ারের হুমকি দেন বলে অভিযোগে বলা হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa