ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

আইন ও আদালত

লিয়াকতকে প্রধান আসামি করে সিনহার বোনের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
লিয়াকতকে প্রধান আসামি করে সিনহার বোনের মামলা সাবেক সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান।

কক্সবাজার: পুলিশের গুলিতে নিহত সাবেক সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খানের (৩৬) বোন শারমিন শাহরিয়া ফেরদৌস টেকনাফ বাহারছড়া তদন্ত কেন্দ্রের আইসি লিয়াকতকে প্রধান আসামি করে ৯ জনের বিরুদ্ধে টেকনাফ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন।

এর আগে মামলা করার জন্য বুধবার (০৫ আগস্ট) সকালে তিনি কক্সবাজার পৌঁছান।

মামলায় টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে দুই নম্বর আসামি করা হয়েছে।

মামলাটি আমলে নিয়ে এফআইআর হিসেবে রুজুর পর র‌্যাবের সঙ্গে সমন্বয় করে আগামী সাত দিনের মধ্যে আদালতকে অবহিত করার জন্য টেকনাফ থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে।

বাদী পক্ষে মামলা পরিচালনা করছেন সিনিয়র আইনজীবী মো. মোস্তফা।  

বাদী পক্ষের আইনজীবী মোহাম্মদ মোস্তফা বলেন, আদালত মামলাটি আমলে নিয়ে এজাহার হিসেবে টেকনাফ থানাকে গ্রহণের নির্দেশ দিয়েছেন। একইসঙ্গে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য র‌্যাবকে নির্দেশ দেওয়া হয়েছে।

জানা যায়, বুধবার  (০৫ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা থেকে এসে একটি মাইক্রোবাসে করে কক্সবাজার জেলা প্রশাসনের সামনে পৌঁছান নিহত সাবেক মেজর সিনহার বোনসহ পরিবারের সদস্যরা।  

৩১ জুলাই রাত ৯টার দিকে নিজের প্রাইভেট কারে টেকনাফ থেকে কক্সবাজারের দিকে যাওয়ার সময় পুলিশের গুলিতে নিহত হন সাবেক সেনা কর্মকর্তা সিনহা।

সিনহা রাশেদের বাড়ি যশোরের বীর হেমায়েত সড়কে। তার বাবা মুক্তিযোদ্ধা এরশাদ খান অর্থ মন্ত্রণালয়ের উপসচিব ছিলেন। ৫১ বিএমএ লং কোর্সের সঙ্গে সেনাবাহিনীর কমিশন লাভ করেছিলেন সিনহা রাশেদ। ২০১৮ সালে সৈয়দপুর সেনানিবাস থেকে তিনি স্বেচ্ছায় অবসর নেন। প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নিয়োজিত স্পেশাল সিকিউরিটি ফোর্সেও (এসএসএফ) তিনি দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২০
এসবি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa