ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দুদকের মামলায় সাহেদকে গ্রেফতার দেখাতে আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জুলাই ২৩, ২০২০
দুদকের মামলায় সাহেদকে গ্রেফতার দেখাতে আবেদন সাহেদ করিম

ঢাকা: এনআরবি ব্যাংক থেকে ১ কোটি ৫১ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিমকে গ্রেফতার দেখাতে (শ্যোন অ্যারেস্ট) আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুলাই) সহকারী পরিচালক মো. সিরাজুল হক এ আবেদন করেন।

ঢাকার সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ আবেদনের ওপর শুনানির জন্য আগামী ৫ আগস্ট দিন ধার্য করেন।

আদালতে দায়িত্বপ্রাপ্ত দুদকের পরিদর্শক আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, আদালত একইসঙ্গে এই মামলার প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৬ আগস্ট দিন ধার্য করেছেন।

বুধবার (২২ জুলাই) দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ কমিশনের সহকারী পরিচালক মো. সিরাজুল হক বাদী হয়ে সাহেদসহ চারজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

সাহেদ ছাড়াও এই মামলায় রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. ইব্রাহিম খলিল, এনআরবি ব্যাংকের করপোরেট হেড অফিসের সাবেক প্রিন্সিপাল অফিসার মো. সোহানুর রহমান ও ব্যাংকটির ভাইস প্রেসিডেন্ট ওয়াহিদ বিন আহমেদকে আসামি করা হয়েছে।  

জানা যায়, তাদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে প্রতারণার মাধ্যমে ক্ষমতার অপব্যবহার করে এনআরবি ব্যাংক থেকে ঋণ নিয়ে ২০১৪ সালের নভেম্বর থেকে ২০১৮ সালের জানুয়ারি পর্যন্ত সুদসহ ১ কোটি ৫১ লাখ ৮১ হাজার ৩৬৫ টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগের প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০২০
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad