ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নিম্ন আদালতে লজিস্টিক সুবিধা দিতে গণপূর্তকে হাইকোর্টের চিঠি

 স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, জুলাই ২১, ২০২০
নিম্ন আদালতে লজিস্টিক সুবিধা দিতে গণপূর্তকে হাইকোর্টের চিঠি হাইকোর্ট

ঢাকা: দেশের সব অধস্তন আদালতে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতে প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়ন ও চাহিদা মোতাবেক সব ধরনের লজিস্টিক সুবিধা দিতে গণপূর্ত অধিদপ্তরকে চিঠি দিয়েছে হাইকোর্ট প্রশাসন।
 
গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী কাছে এ চিঠি দেন হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী।

  
 
চিঠিতে বলা হয়, উপযুক্ত বিষয় নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ সুপ্রিম কোর্টের নির্দেশনা অনুযায়ী অধস্তন দেওয়ানি ও ফৌজদারি আদালত/ট্রাইব্যুনালসমূহে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি এবং নিরাপদ শারীরিক দূরত্ব অনুসরণ করে শারীরিক উপস্থিতিতে বিচার কার্যক্রম চলমান রয়েছে।
 
‘করোনা ভাইরাসের (কোভিড-১৯) বিস্তাররোধকল্পে স্বাস্থ্যবিধি বজায় রাখা নিশ্চিতকরণের নিমিত্ত এজলাস কক্ষ এবং আদালত ভবনে দ্রুত প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়নসহ আনুষঙ্গিক ব্যবস্থা গ্রহণ করা আবশ্যক। ’
 
চিঠিতে আরও বলা হয়, এমতাবস্থায় দেশের সব অধস্তন আদালত/ট্রাইব্যুনালসমূহে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকল্পে প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়ন ও চাহিদা মোতাবেক সব ধরনের লজিস্টিক সুবিধা দেওয়াসহ আদালত/ট্রাইব্যুনালসমূহের কার্যক্রম পরিচালনায় প্রয়োজনীয় সহযোগিতা দেওয়ার জন্য আপনাকে (প্রধান প্রকৌশলী) বিশেষভাবে অনুরোধ করা হলো।  

গত ২০ জুলাই এ চিঠি দেওয়া হয়।
 
বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জুলাই ২১, ২০২০
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।