ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ঢাকা বারে সভাপ‌তি-সম্পাদকসহ ১০ প‌দে বিএন‌পিপ‌ন্থিদের জয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
ঢাকা বারে সভাপ‌তি-সম্পাদকসহ ১০ প‌দে বিএন‌পিপ‌ন্থিদের জয়

ঢাকা: ঢাকা আইনজীবী সমিতির ২০২০-২১ কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে সভাপ‌তি-সাধারণ সম্পাদকসহ ১০টি প‌দে বিএন‌পিপ‌ন্থি জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যা‌নেল) জয়ী হ‌য়ে‌ছে। ত‌বে নির্বাচ‌নে ২৩‌টি প‌দের ম‌ধ্যে ৮টি সম্পাদকীয়সহ সংখ্যাগ‌রিষ্ঠ ১৩‌টি প‌দে জয়ী হয়ে‌ছে সরকারপ‌ন্থি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের (সাদা প্যা‌নেল) প্রার্থীরা। 

শ‌নিবার (২৯ ফেব্রুয়া‌রি) ভোট গণনা শে‌ষে এই ফলাফল ঘোষণা করা হয়। সভাপ‌তি প‌দে নীল প্যা‌নে‌লের অ্যাডভোকেট মো. ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক প‌দে অ্যাডভোকেট হোসেন আলী খান হাসান জয়ী হ‌য়ে‌ছেন।

এই প্যা‌নেল থে‌কে কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট আব্দুল আল মামুন ও অ‌ফিস সম্পাদক প‌দে এইচ এম মাসুম জয়লাভ হয়ে‌ছেন।  

এছাড়া ছয়‌টি সদস্য প‌দও পে‌য়ে‌ছে নীল প্যানেল। এই প্যঅ‌নেল থে‌কে কার্যনির্বাহী সদস্য পদে- অ্যাডভোকেট কাজী আফরোজা সুলতানা (ইভা), অ্যাডভোকেট ইয়াছিন মিয়া, অ্যাডভোকেট মো. আব্দুল বাসেত রাখী, অ্যাডভোকেট আজহার উদ্দিন রিপন, অ্যাডভোকেট মো. তানভীর হাসান সোহেল ও অ্যাডভোকেট সাদেকুল ইসলাম ভূইয়া (জাদু) নির্বা‌চিত হ‌য়েছেন।

অপর‌দি‌কে ৮টি সম্পাদকীয় পদসহ ১৩টি প‌দে জয়ী হ‌য়ছেন সাদা প্যা‌নে‌লের প্রার্থীরা। এই‌ প্যা‌নেল থে‌কে বিজয়ীরা হ‌লেন সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট মো. আবদুল কাদের, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট মো. ইমাম হোসেন মঞ্জু, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট এ কে এম হাবিবুর রহমান চুন্নু, সহ-সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট সিকদার মোহাম্মদ আক্তারুজ্জামান হিমেল, লাইব্রেরি সম্পাদক পদে অ্যাডভোকেট মো. আতাউর রহমান খান (রুকু), সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট তাসলিমা আক্তার রীতা, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট সাইফুল ইসলাম সুমন ও সমাজ কল্যাণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. খালেদুর রহমান।

এছাড়া কার্যনির্বাহী কমিটির সদস্য পদে এই প্যা‌নেল থে‌কে অ্যাডভোকেট এ এইচ এম শফিকুল ইসলাম সোহাগ, অ্যাডভোকেট মো. সাব্বির হাসান, অ্যাডভোকেট সাইফুল ইসলাম, অ্যাডভোকেট মো. মেহেদী হাসান মেরিন ও অ্যাডভোকেট মো. রমজান আলী সরদার রানা নির্বা‌চিত হয়ে‌ছেন।

এর আ‌গে বুধ ও বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৫টা পর্যন্ত। এবার মোট ভোটার সংখ্যা ছিল ১৮ হাজার ১৫০ জন। এর ম‌ধ্যে দুদিনে ভোটাধিকার প্রয়োগ করছেন ৯ হাজার ২৯৯ জন।

কার্যনির্বাহী ক‌মি‌টির ২৩টি প‌দে মোট ৪৬ জন প্রার্থী এই নির্বাচ‌নে প্রতিদ্ব‌ন্দ্বিতা করেন।

২০১৯-২০ মেয়াদে ঢাকা আইনজীবী সমিতির এই নির্বাচনে ২৭টি পদের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৮টি পদেই জয়ী হয়েছিলেন আওয়ামীপন্থিরা। অন্যদিকে বিএনপিপন্থিরা সিনিয়র সহ-সভাপতিসহ তিনটি সম্পাদকীয় ও ছয়টি সদস্য পদে বিজয়ী হন।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
কেআই/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad