ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

হরতালে পেছালো ইশরাকের পিএস আরিফের রিমান্ড শুনানি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২০
হরতালে পেছালো ইশরাকের পিএস আরিফের রিমান্ড শুনানি

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে প্রচারের সময় গোপীবাগে বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের কর্মীদের সঙ্গে আওয়ামী লীগের দুই কাউন্সিলর প্রার্থীর কর্মীদের সংঘর্ষের ঘটনায় পিস্তলসহ গ্রেফতার আরিফুল ইসলামের রিমান্ড শুনানি পিছিয়েছে।

রোববার (২ ফেব্রুয়ারি) দিন ধার্য ছিল। তবে হরতালের কারণে এদিন আরিফুলকে আদালতে হাজির করা হয়নি।

তাই ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইদুজ্জামান শরীফ রিমান্ড শুনানির জন্য বুধবার (৫ ফেব্রুয়ারি) দিন ধার্য করেন।

গত ২৯ জানুয়ারি রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে আরিফুল ইসলামকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় হাতিরঝিল থানায় অস্ত্র আইনে হওয়া মামলায় আরিফুলকে ৩১ জানুয়ারি আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা এবং ডিবি পুলিশের অবৈধ মাদকদ্রব্য উদ্ধার ও প্রতিরোধ টিমের পরিদর্শক আব্দুল হক। সেদিনই রিমান্ড শুনানির জন্য ২ ফেব্রুয়ারি দিন ধার্য করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন।

পুলিশ বলছে, ঢাকা দক্ষিণে বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের পিএস এই আরিফুল। তবে ইশরাকের দাবি, তার কোনো পিএস নেই।

গত ২৬ জানুয়ারি দুপুরে গোপীবাগের সেন্ট্রাল উইমেন্স কলেজের মোড়ে আধাঘণ্টার বেশি সময় ধরে ওই সংঘর্ষে এক সংবাদকর্মীসহ ডজনখানেক লোক আহত হন। সে সময় গুলির শব্দও শোনা যায়। ওই ঘটনায় ওয়ারী থানায় একটি মামলা করেন আওয়ামী লীগ নেতা মাকসুদ আহমেদ।

গ্রেফতারের পর গত ৩০ জানুয়ারি দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন জানান, গ্রেফতার আরিফুল ইসলাম (৪৭) ছাত্রদলের একজন সাবেক নেতা। তিনি নিজেকে বিএনপির পার্থী ইশরাক হোসেনের পিএস বলে পরিচয় দিতেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২০
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।