ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ঢাবি ছাত্রী ধর্ষণ: প্রতিবেদন দাখিলে সময় পেলো ডিবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
ঢাবি ছাত্রী ধর্ষণ: প্রতিবেদন দাখিলে সময় পেলো ডিবি

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় ক্যান্টনম্যান্ট থানায় হওয়া মামলার প্রতিবেদন দাখিলে সময় পেলো গোয়েন্দা পুলিশ (ডিবি)। 

মঙ্গলবার (২৮ জানুয়ারি) এ মামলার প্রতিবেদন দাখিলের দিন নির্ধারিত ছিল। তবে মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক আবু সিদ্দিক প্রতিবেদন দাখিল না করায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ আগামী ২৩ ফেব্রুয়ারি নতুন দিন ধার্য করেন।

এই মামলায় গ্রেপ্তার মজনু গত ১৬ জানুয়ারি ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দিতে তিনি একাই ঘটনার সঙ্গে জড়িত ছিলেন বলে জানান।  

গত ৫ জানুয়ারি সন্ধ্যা সাতটার দিকে কুর্মিটোলা বাস স্টপেজে বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর ওই ছাত্রীকে মুখ চেপে পার্শ্ববর্তী একটি স্থানে নিয়ে যান অজ্ঞাত ব্যক্তি। সেখানে তাকে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করা হয়।

পরে ১০টার দিকে তার জ্ঞান ফিরলে তিনি নিজেকে নির্জন স্থানে অবিষ্কার করেন। সেখান থেকে সিএনজিচালিত অটোরিকশায় নিজ গন্তব্যে পৌঁছালে রাত ১২টার পর তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়।  

এদিকে ছাত্রী ধর্ষণের ঘটনায় উত্তাল হয়ে ওঠে ঢাবি ক্যাম্পাস। শিক্ষার্থীরা ঘটনার পরদিন শাহবাগ মোড় অবরোধ করে অপরাধীকে গ্রেপ্তারের জন্য ৪৮ ঘণ্টা সময় বেঁধে দেন। ধর্ষণের ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ডাকসু, সাধারণ ছাত্র অধিকার পরিষদ ও বাম সংগঠনগুলো বিভিন্ন কর্মসূচি পালন করে।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
কেআই/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।