ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বেসিকে কর্মরতদের বেতন কমানোর সিদ্ধান্ত হাইকোর্টে স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
বেসিকে কর্মরতদের বেতন কমানোর সিদ্ধান্ত হাইকোর্টে স্থগিত

ঢাকা: বেসিক ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা কমাতে ব্যাংকটির পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত চার সপ্তাহের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

ব্যাংকটির ৬ জনের দায়ের করা রিটের শুনানি নিয়ে রোববার (১২ জানুয়ারি) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

রুলে বেসিক ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা কমিয়ে আনার সিদ্ধান্ত কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত হবে না,তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ এম আমিন উদ্দিন। পরে এ এম আমিন উদ্দিন বলেন, বেতন কমানোর সিদ্ধান্ত চার সপ্তাহের জন্য স্থগিত করে রুল জারি করেছেন।

এর আগে গত ২২ ডিসেম্বর বেসিক ব্যাংকের নিজস্ব বেতন কাঠামো বাতিল এবং  রাষ্ট্রায়ত্ত এ ব্যাংকের সব কর্মকর্তার বেতন কমিয়ে   ব্যাংকটির মানবসম্পদ বিভাগ থেকে এ সংক্রান্ত একটি চিঠি জারি করা হয়। চিঠিটি ব্যাংকটির সব শাখার প্রধানদের কাছে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।