ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় ২৮ জানুয়ারির মধ্যে প্রতিবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২০
ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় ২৮ জানুয়ারির মধ্যে প্রতিবেদন

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় ক্যান্টনমেন্ট থানায় হওয়া মামলায় আগামী ২৮ জানুয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (০৭ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের এই দিন ধার্য করেন।

ধর্ষণের শিকার ওই ছাত্রীর বাবা ঘটনার দিন রাতেই ক্যান্টনমেন্ট থানায় একটি অভিযোগ দায়ের করেন।

যাচাই-বাছাই শেষে পরদিন অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করা হয়। মামলায় অজ্ঞাতনামা একজনকেই আসামি করা হয়েছে।

মামলাটি প্রথমে ক্যান্টনমেন্ট থানার পরিদর্শক (তদন্ত) মনিরুজ্জামানকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়। পরে তদন্তভার মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) দক্ষিণ জোনাল টিমের কাছে হস্তান্তর করা হয়। তবে ডিবির কোন কর্মকর্তা তদন্তের ভার পেয়েছেন আদালত পুলিশের অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগ তা জানাতে পারেনি।

সিএমএম আদালতে ক্যান্টনমেন্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা ও পুলিশের উপ-পরিদর্শক দীপক কুমার মিত্র দীপু জানান, আদালতে পাঠানো নথিতে আগের তদন্ত কর্মকর্তার নামই রয়েছে। ডিবির কোন কর্মকর্তার উপর তদন্তভার পড়েছে তা আমাদের জানা নেই।

গত ৫ জানুয়ারি সন্ধ্যা সাতটার দিকে কুর্মিটোলা বাস স্টপে বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর ওই ছাত্রীকে মুখ চেপে পার্শ্ববর্তী একটি স্থানে নিয়ে যায় অজ্ঞাত ব্যক্তি। সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করা হয়।

পরে ১০টার দিকে তার জ্ঞান ফিরলে তিনি নিজেকে নির্জন স্থানে অবিষ্কার করেন। সেখান থেকে সিএনজিচালিত অটোরিকশায় নিজ গন্তব্যে পৌঁছালে রাত ১২টার পর তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। তিনি এখনও সেখানেই চিকিৎসাধীন।

এদিকে ছাত্রী ধর্ষণের ঘটনায় ঢাবি উত্তাল হয়ে ওঠেছে। শিক্ষার্থীরা গতকাল সোমবার শাহবাগ মোড় অবরোধ করে অপরাধীকে গ্রেফতারের জন্য ৪৮ ঘণ্টা সময় বেঁধে দিয়েছে। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ডাকসু, সাধারণ ছাত্র অধিকার পরিষদ ও বিভিন্ন বাম সংগঠনগুলো মঙ্গলবারও বিভিন্ন কর্মসূচি পালন করছে।
 
বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
কেআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।