ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

আশকোনায় জ‌ঙ্গি অ‌ভিযানের মামলায় প্র‌তি‌বেদনের সময় পেছালো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২০
আশকোনায় জ‌ঙ্গি অ‌ভিযানের মামলায় প্র‌তি‌বেদনের সময় পেছালো

ঢাকা: রাজধানীর দক্ষিণখানের আশকোনায় জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলার তদন্ত প্রতিবেদন দা‌খি‌লের তা‌রিখ ফের পি‌ছি‌য়ে‌ছে। 

মঙ্গলবার (০৭ জানুয়া‌রি) এই মামলার প্রতি‌বেদন দা‌খি‌লের দিন ধার্য ছিল। কিন্তু তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক সাইদুর রহমান এদিন প্র‌তি‌বেদন দা‌খিল ক‌রেন‌নি।

তাই ঢাকার অতিরিক্ত চিফ মে‌ট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট আসাদুজ্জামান নূর ১৮ ফেব্রুয়ারি প্র‌তি‌বেদন দা‌খিলের নতুন দিন ধার্য ক‌রেন।

মামলার আসামিরা হলেন- পলাতক জঙ্গি মাইনুল ইসলাম ওরফে আবু মুসা, তার স্ত্রী তৃষা মনি ওরফে উম্মে আয়েশা, মিরপুরে নিহত নব্য জেএমবির নেতা সাবেক মেজর জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার ওরফে শিলা ওরফে সুমাইয়া ওরফে মারজুন, জঙ্গি রাশেদুর রহমান সুমন, তার স্ত্রী শাকিরা ওরফে তাহিরা এবং আফিফ কাদেরী ওরফে আদর এবং মো. সেলিম ও মো. ফিরোজ।

ঘটনার বিবরণণী‌তে জানা যায়, ২০১৬ সালের ২৪ ডিসেম্বর আশকোনা এলাকার ‘সূর্য ভিলা’ নামের একটি বাড়িতে অভিযান চালায় পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

ওই বাড়িতে অভিযানে দুজন নিহত হন। তাদের একজন আজিমপুরে নিহত জঙ্গিনেতা তানভীর কাদেরীর ছেলে আফিফ কাদেরী, অন্যজন পলাতক জঙ্গি রাশেদুর রহমান সুমনের স্ত্রী শাকিরা ওরফে তাহিরা। এছাড়া আহত হন শাকিরার শিশুকন্যা। আত্মসমর্পণ করেন দুই নারী।

আশকোনার ওই ঘটনায় দক্ষিণখান থানার উপ-পরিদর্শক (এসআই) শাহিনুল ইসলাম বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে এ মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
কেআই/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।