ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

চুয়াডাঙ্গায় বিআরটিএ অফিসে অভিযান, ২ দালালের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
চুয়াডাঙ্গায় বিআরটিএ অফিসে অভিযান, ২ দালালের কারাদণ্ড

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় বিআরটিএ অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এসময় সরকারি নির্দেশ অমান্যকারী দুই দালালকে ১৫ ও ৭ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৫) দুপুরে চুয়াডাঙ্গা বিআরটিএ অফিস প্রাঙ্গণে আকস্মিক অভিযান চালিয়ে দুই দালালকে এ দণ্ড দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন-শহরের ফার্মপাড়া এলাকার হারুন অর রশিদের ছেলে কল্লোল বিশ্বাস (২৭) ও দামুড়হুদা উপজেলার নূরনগর গ্রামের জহুরুল ইসলামের ছেলে সুজন আলী (২০)।

দুদকের সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়া সার্কেলের সহকারী পরিচালক রফিক উদ্দীন খান বাংলানিউজকে জানান, দীর্ঘদিন ধরে চুয়াডাঙ্গা বিআরটিএ কার্যালয়ে দালাল চক্রের প্রতারণার শিকার হচ্ছেন সাধারণ মানুষ। এমন তথ্যের ভিত্তিতে রোববার দুপুরে সেখানে আকস্মিক অভিযান চালানো হয়। এসময় দালালির অভিযোগে দুই ব্যক্তিকে আটক করা হয়। পরে ওই দু’জনকে ১৫ ও ৭ দিন করে কারাদণ্ড দেন জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) সিব্বির আহমেদের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া দুইশ টাকা জরিমানা করা হয় অফিসের সিল মেকানিক জাকির হোসেনকে।  

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও এনডিসি সিব্বির আহমেদ জানান, দণ্ডবিধির ১৮৬০ এর ১৮৮ ধারা মোতাবেক দুইজনকে দোষী সাব্যস্ত করে অপরাধের মাত্রাভেদে ১৫ ও ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। অফিসের সিল মেকানিককে দুইশ টাকা জরিমানাও করা হয়। পরে পুলিশের সহযোগিতায় তাদের কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।