ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আত্মসমর্পণের পর জামিন পেলেন বাবুল চিশতির স্ত্রী-মেয়ে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
আত্মসমর্পণের পর জামিন পেলেন বাবুল চিশতির স্ত্রী-মেয়ে প্রতীকী ছবি

ঢাকা: বিলুপ্ত ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীর স্ত্রী রোজী চিশতী ও মেয়ে রিমি চিশতীকে জামিন দিয়েছেন আদালত। 

রোববার (৫ জানুয়ারি) ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তারা। শুনানি শেষে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

আদালতে বাবুল চিশতির স্ত্রী ও মেয়ের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহিনুল ইসলাম। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর। পরে দুদকের কৌঁসুলি মাহমুদ হোসেন জাহাঙ্গীর জানান, আসামিরা নারী। নারী, শিশু, অসুস্থ ও বয়স্কদের জামিন পাওয়ার ক্ষেত্রে আইন বিশেষ সুবিধা রেখেছে।  

দুদকের আদালত পরিদর্শক আমিনুল ইসলাম বাংলানিউজকে জানান, আলাদা দু’টি মামলায় রোজী চিশতী ও রিমি চিশতী জামিন পেয়েছেন। দু’টি মামলাতেই মাহবুবুল হক চিশতী আসামি হলেও একটিতে তার সঙ্গে স্ত্রী ও অপরটিতে মেয়েও আসামি রয়েছেন।  

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও মানি লন্ডারিংয়ের অভিযোগে করা মামলায় রোজী চিশতী ও রিমি চিশতীকে গত ২৪ ডিসেম্বর দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ। সেই অনুযায়ী রোববার তারা আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তা মঞ্জুর করেন।

গত ১৫ ডিসেম্বর ৩৭ কোটি ৩৮ লাখ ৩ হাজার ২৫৬ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ ফয়সাল মাহবুবুল হক চিশতী মাহবুবুল হক চিশতী এবং তার স্ত্রী রোজী চিশতীকে আসামি করে এ মামলা দায়ের করেন।

এছাড়া ২১ কোটি ২০ লাখ ৯৮ হাজার ১২৮ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও মানিলন্ডারিংয়ের অভিযোগে মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী ও তার কন্যা রিমি চিশতীকে আসামি করে আরেকটি মামলা দায়ের করে দুদক।  
বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, জানুয়া‌রি ০৫, ২০২০
‌কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad