ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হুজির পাঁচ সদস্যের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২০
হুজির পাঁচ সদস্যের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

ঢাকা: রাজধানীর বাড্ডা থেকে গ্রেফতার হরকাতুল জিহাদের (হুজির) পাঁচ সদস্য নিজেদের দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। এছাড়া আক্তার হোসেন নামে এক আসামিকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়া তাদের জবানবন্দি রেকর্ড করেন। স্বীকারোক্তি দেওয়া পাঁচজন হলেন- হুজির ডাকাত দলনেতা মো. বিল্লাল হোসেন (২৫), নুর আলম (২৮), মো. রফিকুল ইসলাম (২৯), আবুল মিয়া (৩৫) ও আব্দুর রহমান (৩০)।

গত ২৭ ডিসেম্বর ৬ জনের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড চলাকালে গত ৩১ ডিসেম্বর আবুল হোসেন, রফিকুল ইসলাম ও আব্দুর রহমান এবং বৃহস্পতিবার হুজির ডাকাত দলনেতা মো. বিল্লাল হোসেন ও নুর আলম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবিন্দ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম ইউনিটের পুলিশ পরিদর্শক রাজু আহম্মেদ বাড্ডা থানায় সন্ত্রাস বিরোধ আইনের মামলায় ৫ আসামির স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড এবং একজনকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

গত ২৬ ডিসেম্বর দিনগত রাতে রাজধানীর বাড্ডা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। এ সময় তাদের কাছ থেকে ১০০ মিলি চেতনানাশক পদার্থ, একটি চাপাতি, তিনটি চাকু, দুটি মুখোশ ও একটি খেলনা পিস্তল উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২০
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।