ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

স্টামফোর্ড শিক্ষার্থী রুম্পা হত্যায় আইনজীবীদের মানববন্ধন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৯
স্টামফোর্ড শিক্ষার্থী রুম্পা হত্যায় আইনজীবীদের মানববন্ধন

ঢাকা: স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে স্টামফোর্ড ইউনিভার্সিটি ল’ইয়ার্স অ্যাসোসিয়েশন।

সোমবার (৯ ডিসেম্বর) সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের সভাপতি কক্ষের সামনে এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে রুম্পা হত্যা মামলায় জড়িতদের গ্রেফতারের পাশাপাশি বিচারেরও দাবি করেন আইনজীবীরা।

এছাড়া রুম্পা হত্যার বিচার নিশ্চিত করতে তার পরিবারকে আইনি সহায়তা দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

অ্যাসোসিয়েশনের সদস্য অ্যাডভোকেট মো. নজরুল ইসলামের সঞ্চালনায় এবং অ্যাডভোকেট চৌধুরী সামছুল আরেফিনের সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক আইনজীবীরা বক্তব্য রাখেন।

গত বুধবার (৪ ডিসেম্বর) রাত পৌনে ১১টার দিকে সিদ্ধেশ্বরী সার্কুলার রোডের আয়েশা শপিং কমপ্লেক্সের পেছনের দুই ভবনের মধ্য থেকে এক তরুণীর মরদেহ উদ্ধার করে পুলিশ। তাৎক্ষণিকভাবে মরদেহ দেখে আশপাশের লোকজন চিনতে না পারায় মৃতের আঙুলের ছাপ (ফিঙ্গারপ্রিন্ট) সংগ্রহ করা হয়।

রুম্পার বাবা হবিগঞ্জের একটি পুলিশ ফাঁড়ির পরিদর্শক। বাবা হবিগঞ্জে থাকলেও মা ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ঢাকার শান্তিবাগে থাকতেন তিনি।

পারিবারিক সূত্র জানায়, রুম্পা দু’টি টিউশনি করে বুধবার সন্ধ্যায় বাসায় ফেরেন। পরে কাজ আছে বলে বাসা থেকে বের হন। বাসা থেকে নিচে নেমে তার ব্যবহৃত মোবাইল ফোন ও পরা স্যান্ডেল বাসায় পাঠিয়ে দিয়ে এক জোড়া পুরনো স্যান্ডেল পায়ে বেরিয়ে যান তিনি।  

কিন্তু রাতে আর বাসায় ফেরেননি রুবাইয়াত শারমিন রুম্পা। পরিবারের লোকজনসহ স্বজনেরা বিভিন্ন জায়গায় খোঁজ করেও তার সন্ধান পাননি। পরে খবর পেয়ে রুম্পার মাসহ স্বজনেরা রমনা থানায় গিয়ে মরদেহের ছবি দেখে তাকে শনাক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।