ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বঙ্গবন্ধুর জন্মদিন পালনে অনীহায় বরিশালে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৯
বঙ্গবন্ধুর জন্মদিন পালনে অনীহায় বরিশালে মামলা

বরিশাল: জাতির জনক বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমানের জন্মদিন পালনে অনীহা ও তুচ্ছ-তাচ্ছিল্যের অভিযোগে বরিশালে এক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছে।

মঙ্গলবার (০৩ ডিসেম্বর) বরিশালের কাগাশুরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলামের বিরুদ্ধে মানহানির মামলাটি দায়ের করেন কাউনিয়া থানার কাগাশুরা এলাকার বাসিন্দা মো. আব্দুল বারেক।  

বাদীর আইনজীবি শেখ আব্দুল কাদের বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, আসামির বিরুদ্ধে এর মধ্যেই বিচারক সমন জারি করেছেন।


 
এদিকে মামলার বাদী মো. আব্দুল বারেক বাংলানিউজকে বলেন, এ বছর ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনের আগে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য বলি। কিন্তু তিনি প্রথমে অনীহা প্রকাশ করলেও পরে ছাত্র ও শিক্ষকদের চাপে অনুষ্ঠানের আয়োজন করতে বাধ্য হন।

শেখ আব্দুল কাদের জানান, পরে জন্মদিন পালনের সময় প্রধান শিক্ষক শফিকুল ইসলাম তাচ্ছিল্যের সঙ্গে বাম হাত দিয়ে একটি ফুল বঙ্গবন্ধুর ছবির মুখের সামনে ধরেন। এর প্রতিবাদ জানালে স্কুলের ছাত্র ও অভিভাবকদের অনুষ্ঠানের স্থান থেকে বের করে দেন তিনি।

পরে এলাকাবাসী প্রধান শিক্ষককে বিষয়টির জন্য ক্ষমা চাওয়ার অনুরোধ জানান। কিন্তু দীর্ঘদিন অপেক্ষা করার পরও তিনি কোনোরূপ অনুশোচনা প্রকাশ না করায় মামলাটি দায়ের করা হয়েছে বলে জানান বাদী আব্দুল কাদের।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৯
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।