ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রাজউকের সাবেক প্রধান প্রকৌশলী সাইদুরকে জামিন কেন নয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৯
রাজউকের সাবেক প্রধান প্রকৌশলী সাইদুরকে জামিন কেন নয়

ঢাকা: ইমারত নির্মাণ বিধিমালা লঙ্ঘনের অভিযোগে বনানীর এক বহুতল ভবন নির্মাণে দুদকের মামলায় রাজউকের সাবেক প্রধান প্রকৌশলী মো. সাইদুর রহমানকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।
 

মঙ্গলবার (০৩ ডিসেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।  
 
আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। আসামিপক্ষে শুনানি করেন মো. কামরুল ইসলাম।
 
পরে আমিন উদ্দিন মানিক জানান, তার জামিন প্রশ্নে ১০ দিনের রুল দিয়েছেন হাইকোর্ট, রুল শুনানিতে আইনজীবীকে তার অসুস্থতার বিষয়ে জানাতে বলেছেন আদালত।
 
‘গত ২৫ নভেম্বর হাইকোর্ট সাইদুর রহমানকে এক সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন। এ নির্দেশের পর ২৮ নভেম্বর মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করলে আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। এরপর তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন। ’ 
 
আমিন উদ্দিন মানিক আরও জানান, প্রতারণা, জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ইমারত নির্মাণ বিধিমালা ১৯৯৬ এর বিধিবিধান লঙ্ঘন করে বনানীর একটি বহুতল ভবন নির্মাণে ১৫তলার স্থলে ১৮তলা ভবনের নকশা অনুমোদন ও ডেভিয়েশনসহ ১৮তলা নির্মাণ করার অভিযোগে ২৫ জুন মামলাটি করেন দুদকের উপ-পরিচালক মো. আবু বকর সিদ্দিক।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৯
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।