ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

স্ত্রীর জিম্মাতেই অতিরিক্ত সচিবের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৯
স্ত্রীর জিম্মাতেই অতিরিক্ত সচিবের জামিন

ঢাকা: যৌতুকের দাবিতে নির্যাতনের জন্য স্ত্রীর অভিযোগেই শনিবার গ্রেফতার হয়েছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. জাকির হোসেন। রোববার (১ ডিসেম্বর) সেই স্ত্রীর জিম্মাতেই ঢাকার চিফ মেট্রোপলিটন আদালত থেকে জামিন পেলেন তিনি।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর ইসলাম এক হাজার টাকা বন্ডে তার জামিন মঞ্জুর করেন।

আদালতে রমনা থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মো. শরিফ জানান, আদালতে উপস্থিত হয়ে অতিরিক্ত সচিব জাকির হোসেনের স্ত্রী বলেন, আমাদের মধ্যে আপস-মীমাংসা হয়েছে, আবার সংসার করবো।

তাই তাকে জামিন দেওয়া হলে আমার কোনো আপত্তি নেই। শুনানি শেষে স্ত্রীর জিম্মায় এক হাজার টাকা বন্ডে আদালত তার জামিন মঞ্জুর করেন।

পুলিশ সূত্র জানায়, শনিবার রাতে জরুরি সেবার হটলাইন ৯৯৯-এ ফোন করে জাকির হোসেনের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ করেন তার স্ত্রী ডা. ফাতেমা জাহান বারী। অভিযোগের পরিপ্রেক্ষিতে রাতেই রাজধানীর বেইলি রোডের সুপিরিয়র অফিসার্স কোয়ার্টারে অভিযান চালিয়ে অতিরিক্ত সচিব জাকির হোসেনকে গ্রেফতার করে।  

ওই সময় তার স্ত্রী ফাতেমা জাহানকেও উদ্ধার করা হয়। পরে ওই নারী তার স্বামীর বিরুদ্ধে রমনা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৯
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।