bangla news

এজলাসে প্রবেশাধিকার সংরক্ষিত, থাকবেন বিদেশি পর্যবেক্ষক

খাদেমুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৭ ৯:২১:৪৫ এএম
সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল

সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল

ঢাকা: ঢাকার হলি আর্টিজান বেকারিতে ভয়াবহ ও নৃশংস জঙ্গি হামলা মামলার রায় ঘিরে ভোর থেকেই আদালত এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হবে। এজলাস কক্ষে প্রবেশাধিকারের ক্ষেত্রেও আরোপ করা হবে নিয়ন্ত্রণ। 

একইসঙ্গে যেসব দেশের নাগরিক হলি আর্টিজান বেকারিতে নিহত হয়েছিলেন, সেসব দেশের প্রতিনিধিরা পর্যবেক্ষক হিসেবে আদালতে উপস্থিত থাকবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।  

প্রসিকিউশন বিভাগের পুলিশ সূত্র জানায়, সংশ্লিষ্ট মামলার আইনজীবী ও আদালতে নিয়োজিত নিয়মিত সাংবাদিকরাই সেখানে উপস্থিত থাকতে পারবেন। সেক্ষেত্রে অগ্রাধিকার পাবেন আদালত প্রতিবেদকরা। টেলিভিশন সাংবাদিকরা কোনো প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস নিয়ে সংশ্লিষ্ট আদালতের সামনে যেতে পারবেন না। তবে আদালত প্রাঙ্গণে থাকতে পারবেন।

ঢাকা মহানগর পুলিশের অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপ-কমিশনার জাফর হোসেন বাংলানিউজকে জানান, আমরা সকাল থেকেই আদালত এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করবো। বিশেষভাবে সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল ঘিরে আলাদা নিরাপত্তা ব্যবস্থা থাকবে। মামলায় সংশ্লিষ্ট আইনজীবী ও দায়িত্বপ্রাপ্ত সাংবাদিকরা ছাড়া কাউকে আদালতে প্রবেশ করতে দেওয়া হবে না। তবে অন্য আদালতগুলোর কাজও স্বাভাবিকভাবে চলবে।

রাষ্ট্রপক্ষে এই পরিচালনাকারী আইনজীবী মো. গোলাম ছারোয়ার খান জাকির জানান, দুপুর ১২টায় এ আদালতের কার্যক্রম শুরু হবে। আদালতের কার্যক্রম শুরুর পরপরই এই মামলার রায় ঘোষণা করা হবে। 
এদিকে জাপানি দূতাবাসের প্রতিনিধি এ মামলার রায় ঘোষণার সময় পর্যবেক্ষক হিসেবে আদালতে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন আইনজীবী প্রকাশ রঞ্জন বিশ্বাস। যিনি নিহত এক জাপানি ও এক ভারতীয় নাগরিকের জব্দ তালিকায় থাকা ব্যক্তিগত মালামাল (ওয়ালেট, মোবাইল ফোন, হাতের বালা) হেফাজতে নেওয়ার সময় সংশ্লিষ্ট দূতাবাসের আইনজীবী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সময়: ০৯১৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
কেআই/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   হলি আর্টিজান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-27 09:21:45