bangla news

ঝালকাঠিতে মাদক মামলায় একজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৭ ৫:৪৪:৩৭ এএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

ঝালকাঠি: ঝালকাঠিতে মাদক মামলায় মো. আনছার আলী (৫৪) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (২৬ নভেম্বর) ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ মো. তোফায়েল হাসান এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আনছার আলী যশোরের শর্শা উপজেলার বাগ আচড়া গ্রামের বাসিন্দা।

এ মামলায় অন্য তিন আসামি মো. বেল্লাল হোসেন, মো. রফিকুল ইসলাম ও মো. রনির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস দেন।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০১০ সালের ১১ নভেম্বর সন্ধ্যা ৭টার দিকে ঝালকাঠি সদর উপজেলার ধানসিড়ি ইউনিয়নের ঝালকাঠি-পিরোজপুর মহাসড়কের ছত্রকান্দা এলাকায় র‌্যাব-৮ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ফেনসিডিল বিক্রির অপরাধে আসামি আনছার আলীসহ চারজনকে আটক করে। এসময় আনছার আলীর হাতে থাকা একটি প্লাস্টিকের ব্যাগ তল্লাশি করে চারটি খোসা ছাড়ানো নারিকেল উদ্ধার করে। পরে নারিকেলের মধ্যে অভিনব পদ্ধতিতে রাখা আড়াই লিটার তরল ফেনসিডিল উদ্ধার করে র‌্যাব।

এ ঘটনায় ওইদিন রাতে র‌্যাব-৮ এর ডিএডি মো. রেজাউল হোসেন বাদী হয়ে ঝালকাঠি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন।

ঝালকাঠি থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম মোস্তফা খান ওই বছরের ২৭ ডিসেম্বর আনছার আলীসহ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দায়ের করেন। আদালত ২০১৪ সালের ২৬ মে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। 

মামলায় সাতজন সাক্ষীর সাক্ষ্যের ভিত্তিতে আসামি আনছার আলীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এ দণ্ড দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এম আলম খান কামাল ও আ স ম মোস্তাফিজুর রহমান মনু। আসামীপক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী মানিক আচার্য।

বাংলাদেশ সময়: ০৫৪১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
এমএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   আদালত ঝালকাঠি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-27 05:44:37