bangla news

রিভিউ খারিজ: জেএমবি সদস্য পনিরের ফাঁসি বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ৭:৫৮:৩৯ পিএম
হাইকোর্ট/ফাইল ফটো

হাইকোর্ট/ফাইল ফটো

ঢাকা: ২০০৫ সালে নেত্রকোনা উদীচীর কার্যালয়ে বোমা হামলার ঘটনায় জেএমবি সদস্য আসাদুজ্জামান পনিরের ফাঁসির রায় পুনর্বিবেচনা চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

ফলে তার ফাঁসির রায় কার্যকরে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। তবে আসামি চাইলে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করতে পারবে।

আদালতে আসামির পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ। ২০০৫ সালের ৮ ডিসেম্বর নেত্রকোনায় উদীচী কার্যালয়ে বোমা হামলার ঘটনা ঘটে। ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি বিচারিক আদালত এ ঘটনায় করা মামলায় আসাদুজ্জামান পনির, সালাউদ্দিন সোহেল ও ইউনুছ আলীর ফাঁসির রায় দেন।
 
তবে এ মামলার অপর আসামি সিদ্দিকুর রহমান বাংলা ভাই ও আতাউর রহমান সানির ফাঁসি কার‌্যকর হওয়ায় এই দু’জনকে অব্যাহতি দেওয়া হয়। পরে ডেথ রেফারেন্স ও জেল আপিলের শুনানি শেষে ২০১৪ সালের ৩১ জানুয়ারি হাইকোর্ট বিচারিক আদালতের রায় বহাল রাখেন।

হাইকোর্টের এ রায়ের বিরুদ্ধে বাকি দু’জন আপিল না করলেও আসাদুজ্জামান পনির আপিল করেন। ২০১৬ সালের ২৩ মার্চ এ আপিল খারিজ করে দিয়ে ফাঁসি বহাল রাখেন আপিল বিভাগ। পরে এ রায় রিভিউ করেন পনির।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
ইএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-14 19:58:39