ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মাদক মামলার ট্রাইব্যুনালের গেজেট না হওয়ায় ক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
মাদক মামলার ট্রাইব্যুনালের গেজেট না হওয়ায় ক্ষোভ সুপ্রিম কোর্ট

ঢাকা: মাদকের মামলার বিচারের জন্য মাদকদ্রব্য অপরাধ দমন ট্রাইব্যুনাল স্থাপন এবং জেলা জজ বা দায়রা জজকে দায়িত্ব দিয়ে গেজেট প্রকাশ না করায় ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট।

রোববার (২৫ আগস্ট) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রাষ্ট্রপক্ষকে আগামী ১৩ অক্টোবরের মধ্যে গেজেট প্রকাশের অগ্রগতি জানাতে নির্দেশ দিয়েছেন।  

আদালত বলেন, গেজেট না হওয়া দুঃখজনক ও দুর্ভাগ্যজনক।

 

রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, আইন মন্ত্রণালয়ের সঙ্গে কথা হয়েছে। তারা পজেটিভ আছে। এখন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে অগ্রগতি জানাবো।

আদালত বলেন, আইন মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে যে তারা কয়েক মাস আগেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে। কিন্তু স্বরাষ্ট্র মন্ত্রণালয় কোনো সাড়া দিচ্ছে না।

রাজধানীর বংশালে মাদক মামলার এক আসামি মাসুদের জামিন আবেদনের ওপর শুনানির সময় মাদক মামলার নতুন আইন নিয়ে গেজেট প্রকাশ না হওয়ার বিষয়টি আদালতের নজরে আসে। আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আল ফয়সাল সিদ্দিকী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী।  

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।