ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

নোয়াখালীতে ব্যবসায়ী আরিফ হত্যার দায়ে ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
নোয়াখালীতে ব্যবসায়ী আরিফ হত্যার দায়ে ২ জনের যাবজ্জীবন

নোয়াখালী: নোয়াখালী সদর উপজেলার ব্যবসায়ী আরিফ হোসেনকে হত্যার দায়ে দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 

একই সঙ্গে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া দণ্ডবিধির ৪১১ ধারায় দোষী সাবস্ত্য করে দু’জনকেই তিন বছর করে সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

রোববার (২৫ আগস্ট) দুপুরে নোয়াখালীর অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোহাম্মদ ফারুক এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- একই উপজেলার চর দরবেশ গ্রামের আরিফুর রহমান পিয়াস ও মোরশেদ আলী সুমন। তারা দু’জনই পলাতক রয়েছেন।

আদালতের বেঞ্চ সহকারী মো. জাকারুল ইসলাম বাংলানিউজকে জানান, নিহত ব্যবসায়ী আরিফ পারিবারিকভাবে ভাইদের সঙ্গে জ্বালানি তেলের ব্যবসা করতেন। ২০১৪ সালের ১৭ এপ্রিল তেল বিক্রির বাকি টাকা তোলার জন্য বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন আরিফ। এ ঘটনায় নিহতের ভাই আমির হোসেন সুধারাম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরের দিন ১৮ এপ্রিল চর দরবেশ গ্রামে আসামি আশিকুরের বসতঘরের পাশের কচুখেত থেকে মাটি খুঁড়ে নিখোঁজ আরিফের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে ওই দিনই আমির বাদী হয়ে আরিফুর ও আলীসহ ছয় জনকে আসামি করে সুধারাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  

আদালতে রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট মো. বোরহান আহমেদ ও মাহমুদ হাসান এবং আসামিপক্ষে অ্যাডভোকেট হারুনুর রশিদ হাওলাদার ও অ্যাডভোকেট স্বপন চন্দ্র পাল মামলাটি পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।