ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জামিনের জন্য নতুন করে আবেদন করতে হবে খালেদাকে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৮
জামিনের জন্য নতুন করে আবেদন করতে হবে খালেদাকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া/ ফাইল ছবি

ঢাকা: কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ডভ্যান পোড়ানোর অভিযোগে বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নতুন করে জামিন আবেদন করতে হবে।

রোববার (১৪ অক্টোবর) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এ আদেশ দেন বলে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

তিনি বলেন, গত ১৩ সেপ্টেম্বর কুমিল্লার আদালতে জামিন খারিজের পর হাইকোর্টে খালেদা জিয়া আবেদন করেন।

কিন্তু ওই আবেদনে জামিন নামঞ্জুরের আদেশটি সংযুক্ত করা হয়নি। যদিও পরবর্তিতে খালেদার আইনজীবীরা তা সংযুক্ত করেন। কিন্তু এক্ষেত্রে বিধান হচ্ছে নামঞ্জুরের আদেশটি আবেদনের সঙ্গে একসঙ্গে সংযুক্ত থাকতে হবে। বিষয়টি নিয়ে রোববার অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম প্রশ্ন তোলেন। এরপর আদালত নতুন করে জামিন আবেদন করতে বলেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

গত ২ অক্টোবর খালেদার পক্ষে আইনজীবীরা এ জামিন আবেদন করেন। এর আগে ১৩ সেপ্টেম্বর কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম সামছুল আলম তার জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন।

২০১৫ সালের ২৫ জানুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলা সদরের পৌর এলাকার হায়দারপুল এলাকায় একটি কাভার্ডভ্যানে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় পরদিন অর্থাৎ ২৬ জানুয়ারি চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে বিএনপি চেয়ারপারসনসহ ২০ দলের স্থানীয় ৩২ জনের বিরুদ্ধে এ মামলাটি করেন। মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৮
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।