ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আদালত

পেট্রোল বোমায় মৃত্যু

৭ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, মার্চ ৭, ২০১৭
৭ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ

ঢাকা: সরকার বিরোধী হরতাল-অবরোধ চলাকালে সারাদেশে পেট্রোল বোমার আগুনে পুড়ে ৪২ জন নিহত হওয়ার ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও বিএনপির তিন নেতার বিরুদ্ধে হত্যা ও রাষ্ট্রদ্রোহ মামলায় আগামী ৭ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার অপর ৩ আসামি হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. এমাজউদ্দিন আহম্মেদ, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী ও স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়া।

২০১৫ সালের ২ ফেব্রুয়ারি মামলা দায়েরের পর ২ বছর মামলাটির কোনো প্রতিবেদন দাখিল করেনি গুলশান থানা পুলিশ।

মঙ্গলবার (৭ মার্চ) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। এদিন বাদীর আবেদনের প্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. খুরশীদ আলম আগামী ৭ দিনের মধ্যে এ বিষয়ে প্রতিবেদন দাখিলের জন্য গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।

মামলার বাদী জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী শুনানিতে আদালতে উপস্থিত ছিলেন।

২০১৫ সালের ২ ফেব্রুয়ারি ঢাকার সিএমএম আদালতে মামলাটি দায়ের করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। ওই দিন বিচারক মামলায় বর্ণিত ঘটনাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছিলেন।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল-অবরোধে ২০১৫ সালের ৫ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত ৪২ জনকে আগুনে পুড়িয়ে মারার অভিযোগে খালেদাসহ চারজনকে হুকুমের আসামি করে এ হত্যা মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৭
এমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।