ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ম্যানহোলে পড়ে মৃত্যুর ঘটনায় ওয়াসার এমডিকে তলব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩১ ঘণ্টা, মার্চ ৭, ২০১৭
ম্যানহোলে পড়ে মৃত্যুর ঘটনায় ওয়াসার এমডিকে তলব

ঢাকা: রাজধানীর পল্টনে কালভার্ট রোডে ওয়াসার খোলা ম্যানহোলে পড়ে এক ব্যক্তি মারা যাওয়ার ঘটনায় ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট।

আগামী ১৯ মার্চ (রোববার) দুইজনকে হাইকোর্টে হাজির হয়ে এ ঘটনার বিষয়ে তাদের অবস্থান ব্যাখ্যা দিতে হবে।

মঙ্গলবার (০৭ মার্চ) বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ’র হাইকোর্ট বেঞ্চ স্বতপ্রণোদিত হয়ে এ আদেশ দেন।

পাশাপাশি রুলও জারি করেন।

রুলে ম্যানহোলে পড়ে ব্যক্তির মৃত্যুর ঘটনায় বিবাদীদের দায়িত্বে অবহেলা এবং তাদের বিরুদ্ধে কেন ফৌজদারি ব্যবস্থা গ্রহণ করা হবে না তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

এছাড়াও মৃত ব্যক্তির পরিবারকে কেন ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হবে না তাও জানতে চেয়েছেন আদালত।

রুলে স্থানীয় সরকার সচিব, ঢাকা মহানগর পুলিশের কমিশনার, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, ড্রেনেজ বিভাগের নির্বাহী প্রকৌশলী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ও পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিবাদী করা হয়েছে।

আদেশের আগে আদালত বলেন, ‘পল্টনে খোলা ম্যানহোলে পড়ে এক ব্যক্তির মৃত্যু’ শিরোনামে প্রতিবেদন আমাদের নজরে এসেছে। যাতে বলা হয়েছে, পল্টনের কালভার্ট রোডে ঢাকা ওয়াসার খোলা ম্যানহোলে পড়ে এক ব্যক্তি মারা গেছেন। তার নাম-পরিচয় জানা যায়নি। বয়স আনুমানিক ৪৫ বছর। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কয়েক দিন ধরে কালভার্ট রোডের পল্টন টাওয়ারের সামনে ম্যানহোলের প্রায় ৪০ বর্গফুট আয়তনের একটি ঢাকনা খোলা ছিল। কিন্তু এখানে কোনো সতর্কবার্তা বা চারপাশে সংকেত ছিল না। সড়ক ধরে হেঁটে যাওয়ার সময় খোলা ম্যানহোলে পড়ে যান তিনি। এ সময় আশপাশের লোকজন তাকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হন। রাত ৭টা ২০ মিনিটে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদর দফতরের কর্মীরা। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে ঘটনাস্থলে যান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও ঢাকা ওয়াসার পরিচালক হাসিবুর রহমান।

আগের নিউজটি পড়ুন: পল্টনে ম্যানহোলে পড়ে একজনের মৃত্যু

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৭/আপডেট ১৫০৮ ঘণ্টা
ইএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।