ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

বাংলাদেশে বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন বন্ধে আইনি নোটিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
বাংলাদেশে বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন বন্ধে আইনি নোটিশ

২৪ ঘণ্টার মধ্যে বাংলাদেশি দর্শকদের জন্য বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচার বন্ধে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।

ঢাকা: ২৪ ঘণ্টার মধ্যে বাংলাদেশি দর্শকদের জন্য বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচার বন্ধে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী একলাছ উদ্দিন ভূঁইয়া সাত বিবাদীকে এ নোটিশ পাঠান।

বিবাদীরা হলেন- তথ্য ও বাণিজ্য সচিব, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর, বিটিআরসির চেয়ারম্যান, ন্যাশন ওয়াইড মিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং ডিজি যাদু ব্রডব্যান্ড লিমিটেড।

নোটিশে বলা হয়, টেলিভিশন নেটওয়ার্ক কার্যক্রম পরিচালনা-২০০৬ এর ১৯ ধারা অনুসারে বাংলাদেশের দর্শকদের জন্য বিদেশি কোনো চ্যানেলে বিজ্ঞাপন প্রদানে বিধি নিষেধ আছে। যদি এ আইনের কোনো ধারা লঙ্ঘন করা হয় তাহলে সেই ব্যক্তি বা প্রতিষ্ঠান দুই বছরের কারাদণ্ড বা এক লাখ টাকা দণ্ডে দণ্ডিত হবেন।
 
বাংলাদেশে বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচার বেআইনি হওয়ায় ২৪ ঘণ্টার মধ্যে বিদেশি চ্যানেলে বাংলাদেশের দর্শকদের জন্য বিজ্ঞাপন প্রচার বন্ধের ব্যবস্থা গ্রহণ না করা হইলে আইনের আশ্রয় নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, নভেম্বর ২৯,২০১৬
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।