ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

এ্যানির দুর্নীতি মামলা স্থগিতই থাকছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
এ্যানির দুর্নীতি মামলা স্থগিতই থাকছে

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের করা মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের করা মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।
 
এ বিষয়ে দুদকের করা আবেদন খারিজ করে দিয়ে সোমবার (২৮ নভেম্বর) আদেশ দেন প্রধান বিচারপতির নেতৃ্ত্বাধীন আপিল  বেঞ্চ।

 
 
আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। এ্যানির পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন।
 
২০১৪ সালের জানুয়ারিতে এ্যানির সম্পদের বিষয়ে অনুসন্ধান শুরু করেছিল দুদক। পরে একই সালের ৯ অক্টোবর তথ্য গোপন ও আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে কমিশনের উপপরিচালক মঞ্জুর মোর্শেদ রমনা থানায় মামলা দায়ের করেন।
 
মামলায় বলা হয়, এ্যানির মোট ১ কোটি ৪০ লাখ ৪২ হাজার ৬৭০ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ পাওয়া গেছে। এছাড়া দুদকে দাখিল করা বিবরণীতে তিনি ১৩ লাখ ১৩ হাজার ৯৪০ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন বলেও অভিযোগ করা হয়েছে।
 
এরপর এ মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন এ্যানি। এ আবেদনের শুনানি নিয়ে ০১ সেপ্টেম্বর বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ মামলার কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছেন।

একইসঙ্গে মামলাটি কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল দিয়েছেন হাইকোর্ট। চার সপ্তাহের মধ্যে দুদক ও সরকারকে রুলের জবাব দিতে বলা হয়েছে।
 
এ আদেশের বিরুদ্ধে আবেদন করে দুদক। সোমবার সে আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা,নভেম্বর ২৮, ২০১৬
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।