ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

অভিযোগ গঠনের বিরুদ্ধে ডেসটিনির রফিকুল-হোসেনের আপিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
অভিযোগ গঠনের বিরুদ্ধে ডেসটিনির রফিকুল-হোসেনের আপিল

ডেসটিনির অর্থ আত্মসাত ও পাচারের দু’টি মামলায় অভিযোগ গঠনের বিরুদ্ধে আপিল করেছেন ডেসটিনির এমডি রফিকুল আমিন এবং ডেসটিনি-২০০০ এর চেয়ারম্যান মোহাম্মদ হোসেন।

ঢাকা: ডেসটিনির অর্থ আত্মসাত ও পাচারের দু’টি মামলায় অভিযোগ গঠনের বিরুদ্ধে আপিল করেছেন ডেসটিনির এমডি রফিকুল আমিন এবং ডেসটিনি-২০০০ এর চেয়ারম্যান মোহাম্মদ হোসেন।

পৃথক আবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি জেবিএম হাসানের হাইকোর্ট বেঞ্চ আদেশের জন্য ২৪ নভেম্বর দিন ঠিক করেছেন।



আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। ডেসটিনির পক্ষে ছিলেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি।

পরে খুরশীদ আলম খান জানান, ওনাদের (রফিকুল ও মোহাম্মদ হোসেন) অভিযোগ গঠন করে বিচারিক আদালত যে আদেশ দিয়েছেন তার বিরুদ্ধে ফৌজদারি আপিল করেছেন ত‍ারা। আজ এ বিষয়ে শুনানি হয়েছে। এখন আদেশের জন্য ২৪ নভেম্বর দিন ধার্য করেছেন।

এর আগে ২৪ আগস্ট ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান, সভাপতি ও ব্যবস্থাপনা পরিচালকসহ ৫৩ জনের বিরুদ্ধে দুই মামলায় অভিযোগ গঠন করেন বিচারিক আদালত।
 
২০১২ সালের ৩১ জুলাই রাজধানীর কলাবাগান থানায় ডেসটিনির ঊর্ধ্বতন ব্যক্তিদের বিরুদ্ধে দু’টি মামলা করে দুদক। ২০১৪ সালের ৪ মে দাখিল করা অভিযোগপত্রে আসামি করা হয় ৫৩ জনকে। ৪ হাজার ১১৮ কোটি টাকা আত্মসাৎ এবং এর মধ্যে ৯৬ কোটি টাকা পাচারের অভিযোগ আনা হয় তাদের বিরুদ্ধে।

পরে চলতি বছরের ২৪ আগস্ট অভিযোগ গঠন করা হয়। পরে ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে ফৌজদারি আবেদন করে তারা।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।