ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

আপিলে মাহমুদুর রহমানের জামিন বহাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
আপিলে মাহমুদুর রহমানের জামিন বহাল

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যা চেষ্টা মামলায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

সোমবার (৩১ অক্টোবর) রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ করে দিয়ে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেত‍ৃত্বে পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যার্টনি জেনারেল মুরাদ রেজা এবং মাহমুদুর রহমানের পক্ষে ছিলেন তার আইনজীবী এ জে মোহাম্মাদ আলী।

এ বিষয়ে জারি করা রুলের শুনানি নিয়ে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জাফর আহমদের হাইকোর্ট বেঞ্চ গত ০৭ সেপ্টেম্বর মাহমুদুর রহমানের জামিন মঞ্জুর করে রায় দেন।

মামলাটিতে অভিযোগ করা হয়েছে, ২০১১ সালের সেপ্টেম্বর মাসের যেকোনো সময় বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সংগঠন জাসাসের সহ সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুনসহ বিএনপি, বিএনপি নেতৃত্বাধীন জোটভুক্ত অন্য দলের উচ্চ পর্যায়ের নেতারা রাজধানীর পল্টনের জাসাস কার্যালয়, আমেরিকার নিউইয়র্ক, যুক্তরাজ্য ও বাংলাদেশের বিভিন্ন এলাকায় একত্রিত হয়ে যোগসাজশে প্রধানমন্ত্রীর ছেলে ও তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে আমেরিকায় অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করেন।

এ অভিযোগে গত বছরের ০৩ আগস্ট ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান বাদী হয়ে পল্টন মডেল থানায় মামলাটি করেন। গত ১৮ এপ্রিল ঢাকার সিএমএম আদালতে মাহমুদুর রহমানকে মামলাটিতে গ্রেফতার দেখানো হয়।

২০১৩ সালের ১১ এপ্রিল থেকে মাহমদুর রহমান কারাবন্দি।

বাংলাদেশ সময়: ০৯৪৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
ইএস/এএটি/বিএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।