ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

আইন ও আদালত

সুনামগঞ্জে হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৬
সুনামগঞ্জে হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

সুনামগঞ্জ: সুনামগঞ্জের তাহিরপুরে চাঞ্চল্যকর আঞ্জু হত্যা মামলায় (দায়রা-৭৬/০৮) পাঁচজনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিকেল পৌনে ৪টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রনয় কুমার দাশ এ রায় ঘোষণা করেন।

এরা হলেন- তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের সুন্দরপাহাড়ী গ্রামের মৃত কাঁচা মিয়ার ছেলে আ. রহিম, মৃত আজিম উদ্দিনের ছেলে এরশাদ মিয়া, জুলহাস মিয়া, এমরান মিয়া ও মন্তাজ আলীর ছেলে মহরম আলী।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে এরশাদ আলী, জুলহাস ও এমরান পলাতক রয়েছেন। অন্যান্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, ২০০৬ সালের ১৫ নভেম্বর সকাল সাড়ে ৯টার দিকে আঞ্জু মিয়া নিজ গ্রামের আব্দুস সালামের বাড়িতে বসেছিলেন। এ সময় শত্রুতার জের ধরে আসামিরা রামদা, সেল, বুজাং নিয়ে তার ওপর হামলা চালিয়ে আঞ্জুকে হত্যা করে।

ওই দিনই ১১ জনের নাম উল্লেখ করে নিহতের ছেলে নজরুল ইসলাম বাদী হয়ে তাহিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে আদালত বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন।

মামলাটির বাদীপক্ষের আইনজীবী ছিলেন সরকারি কৌসুলী অতিরিক্ত পিপি অ্যাডভোকেট সোহেল আহমদ ছইল মিয়া। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন-অ্যাডভোকেট রুহুল আমিন।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa