ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

ফরিদপুরে স্কুলছাত্র হত্যায় দুই যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, মে ২৯, ২০২৪
ফরিদপুরে স্কুলছাত্র হত্যায় দুই যুবকের যাবজ্জীবন

ফরিদপুর: ফরিদপুরে অটোরিকশা ছিনতাইয়ের পর সাব্বির বিশ্বাস নামে অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীকে হত্যার দায়ে দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে উভয়কে ৫০ হাজার টাকা অর্থদণ্ডসহ অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (২৯ মে) দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন।  

রায়ের সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ পাহারায় তাদের কারাগারে পাঠানো হয়।  

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- ফরিদপুর সদর উপজেলার লোকমানখার ডাঙ্গি গ্রামের মজিবর শেখের ছেলে মো. আছমত শেখ (১৯) ও একই গ্রামের কাশেম মোল্যার ছেলে সাগর মোল্যা (২৪)।

আদালত সূত্রে জানা যায়, ফরিদপুর সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের আছিরউদ্দিন মুন্সিরডাঙ্গী এলাকার আলমগীর বিশ্বাস ঘোড়ার গাড়ি ও অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। তার ছেলে ওই ইউনিয়নের পদ্মার চর হাইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্র সাব্বির বিশ্বাস স্কুল বন্ধ থাকায় গত ২০২২ সালের ১ এপ্রিল সকালে বাড়তি কিছু উপার্জনের আশায় বাবা আলমগীর বিশ্বাসের ব্যাটারিচালিত অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হয়। রাতেও বাড়ি ফিরে না আসায় অনেক খোঁজাখুঁজির পরে ২ এপ্রিল সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের দয়ারামপুর এলাকার একটি মাঠের মধ্যে ছেলের মরদেহের সন্ধান পাওয়া যায়। সে সময় নিহত সাব্বিরের বাবা আলমগীর বিশ্বাস কোতোয়ালি থানায় অজ্ঞাত নামা আসাশি করে ব্যাটারিচালিত রিকশা ছিনতাই ও হত্যা মামলা করেন।

মামলার তদন্তকালে ঘটনার ২৪ দিন পরে অটোরিকশা ছিনতাই ও হত্যা করে মরদেহ গুমের সঙ্গে জড়িত দুই আসামিকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়।

ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট মো. ছানোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই করে স্কুলছাত্র সাব্বির বিশ্বাস হত্যা মামলায় দীর্ঘ স্বাক্ষ্যপ্রমাণ শেষ বিচারক শিহাবুল ইসলাম পেনাল কোডের ৩০২/৩৪ ধারায় দোষী সাব্যস্ত করে আসামি আছমত শেখ ও সাগর মোল্যাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। এ রায়ে সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, মে ২৯, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।