ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

নারায়ণগঞ্জে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, মে ২৯, ২০২৪
নারায়ণগঞ্জে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ: জেলার সিদ্ধিরগঞ্জে এক গার্মেন্টসকর্মী তরুণীকে ধর্ষণের অভিযোগে সজীব মিয়া (২৯) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মে) দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত একজন আসামির অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত সজীব মিয়া সিদ্ধিরগঞ্জের গোদনাইল নয়াপাড়া এলাকার খোরশেদ মিয়ার ছেলে।

কোর্ট পুলিশের পরিদর্শক মো. আব্দুর রশিদ বাংলানিউজকে বলেন, সিদ্ধিরগঞ্জ থানায় দায়ের করা একটি ধর্ষণ মামলায় আদালত এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। বাদীপক্ষ এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. রকিবুদ্দিন আহমেদ রকিব বলেন, ভুক্তভোগী তরুণী একটি গার্মেন্টসে চাকরি করতেন। তার বোনেরাও গার্মেন্টসে চাকরি করেন। তাদের সবাই শিফট হিসেবে ডিউটি করতেন। ২০১৭ সালের ১৯ জানুয়ারি রাত্রে ডিউটি শেষে বাসায় এসে ঘুমিয়ে পড়েন ভুক্তভোগী তরুণী। এ সময় বাসায় তার বোনেরা কেউ ছিল না। তখন দণ্ডপ্রাপ্ত সজীব ভুক্তভোগী তরুণীকে ঘুমস্ত অবস্থায় হাত-পা বেঁধে ধর্ষণ করেন।

পরে এই ঘটনায় তার বোন বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা করেন। সেই মামলায় ছয়জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত এই রায় ঘোষণা করেছেন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, মে ২৯, ২০২৪
এমআরপি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।