ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ফেনসিডিল বহনের দায়ে যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
ফেনসিডিল বহনের দায়ে যুবকের যাবজ্জীবন

ফরিদপুর: জেলায় ২২ বোতল ফেনসিডিল বহনের দায়ে মো. তহিদুল ইসলাম ওরফে সেলিম (৩৪) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৮ মার্চ) দুপুর আড়াইটার দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন।  

তহিদুল ইসলাম ওরফে সেলিম যশোরের শার্শা থানার বাইকোলা গ্রামের মোক্তার আলীর ছেলে। ফরিদপুর কোর্ট পুলিশের পরিদর্শক আবুল খায়ের বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে পুলিশ পাহারায় কারাগারে পাঠানো হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৪ জানুয়ারি বিকেলে ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুরের মধুখালীতে চেকপোস্ট বসিয়ে চাকলাদার পরিবহনের একটি বাসে তল্লাশি করে একটি কালো ব্যাগের ভেতর থেকে ২২ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। তখন ফেনসিডিল বহনের দায়ে তহিদুল ইসলাম ওরফে সেলিমকে আটক করে পুলিশ। পরে এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মধুখালী থানায় একটি মাদক মামলা দায়ের করে। পরে দীর্ঘ নয় বছর পর শুনানি ও তথ্য-উপাত্তের ভিত্তিতে সোমবার দুপুরে তহিদুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

আদালতের রাষ্ট্রপক্ষের বিশেষ সরকারি কৌঁসুলি (এপিপি) নওয়াব আলী বলেন, এ রায়ে দেশে আইনের শাসন প্রতিষ্ঠার পথ সুগম হবে।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।