ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

পুলিশে কর্মরত দুই সহোদরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিষ্পত্তির নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
পুলিশে কর্মরত দুই সহোদরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিষ্পত্তির নির্দেশ

ঢাকা: ব্রাহ্মণবাড়িয়ার স্থায়ী বাসিন্দা পুলিশে কর্মরত দুই সহোদরের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে (দুদক) করা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

তিন মাসের মধ্যে দুদককে এ আবেদন নিষ্পত্তি করতে বলা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার স্থানীয় এক বীর মুক্তিযোদ্ধার করা রিটের শুনানি নিয়ে বুধবার (১৭ জানুয়ারি) বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনীক আর হক ও ব্যারিস্টার মেহেদী হাসান। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ।

২০২৩ সালের ১৮ এপ্রিল জয়পুরহাটের এসপি মো. নুরে আলম ও তার সহোদর ঢাকায় কর্মরত পুলিশ কর্মকর্তা সারে আলমের বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগ করেন আশুগঞ্জের স্থানীয় বীর মুক্তিযোদ্ধা খুরশেদ আলম। এতে সাড়া না পাওয়ায় তিনি হাইকোর্টে রিট করেন।

ব্যারিস্টার অনীক আর হক বলেন, আদালত রিটের শুনানি নিয়ে অভিযোগের অনুসন্ধান করে খুরশেদ আলমের আবেদনটি নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন। তিন মাসের এ মধ্যে এ আদেশ পালন করতে হবে।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
ইএস/জেএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।