ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বাতিল চেয়ে আপিল বিভাগে আবেদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বাতিল চেয়ে আপিল বিভাগে আবেদন

ঢাকা: দ্বৈত নাগরিকত্বের অভিযোগে বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর মনোনায়নপত্র বাতিল করে নির্বাচন কমিশনের দেওয়া আদেশ স্থগিত করেছিলেন হাইকোর্ট।  সেই আদেশ স্থগিত চেয়ে এবার আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেছেন ওই আসনের আওয়ামী লীগের প্রার্থী জাহিদ ফারুক।



মঙ্গলবার (১৯ ডিসেম্বর) এ আবেদনের ওপর আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিমের আদালতে শুনানি হবে বলে জানিয়েছেন সাদিকের আইনজীবী মো. খুরশীদ আলম খান।

দ্বৈত নাগরিকত্বের অভিযোগে তার প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেছিলেন আওয়ামী লীগের প্রার্থী জাহিদ ফারুক।

১৫ ডিসেম্বর নির্বাচন ভবনে আপিল শুনানি শেষে বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী ও সিটির সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন (ইসি)। পরে এই আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন সাদিক আব্দুল্লাহ।

তার করা রিটের শুনানি নিয়ে সোমবার (১৮ ডিসেম্বর) বিচারপরিত আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ নির্বাচন কমিশনের আদেশের ওপর স্থগিতাদেশ। ফলে সাদিক আবদুল্লাহর মনোয়নপত্র বৈধতা পায়। কিন্তু হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেছেন জাহিদ ফারুক।  

আরও পড়ুন> নির্বাচনে থাকছেন সাদিক আবদুল্লাহ

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।