ঢাকা, মঙ্গলবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

আইন ও আদালত

১৪শ জুডিসিয়াল অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বেলাল,  সম্পাদক আশরাফ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
১৪শ জুডিসিয়াল অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বেলাল,  সম্পাদক আশরাফ নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক

১৪শ জুডিসিয়াল অফিসার্স অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির নির্বাচনের ফল ঘোষণা করা হয়েছে। কমিটির সভাপতি পদে বেলাল মুহাম্মদ (সহকারী জজ, নেত্রকোনা), সাধারণ সম্পাদক পদে আশরাফুল ইসলাম (সহকারী জজ, নাটোর) ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে এস এম গিয়াস উদ্দিন নির্বাচিত হয়েছেন।

 

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ভোটগ্রহণ শেষে এ ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য তালহা মাহমুদ। নির্বাচন কমিশনের কাছে গত ৬ ডিসেম্বর সারাদেশের বিজ্ঞ বিচারকবৃন্দ একযোগে গোপন ব্যালটে ভোট প্রদান করেন যা পরবর্তীতে গণনা করে প্রকাশ করা হয়।

এছাড়াও কমিটির সহ-সভাপতি পদে সৈয়দ তাওসীফ মাহাদী,  সাংগঠনিক সম্পাদক পদে রায়হানুল হাসান চৌধুরী, কোষাধ্যক্ষ পদে মোঃ আরিফ হোসাইন, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে ওয়াহিদা নাসরিন, সমন্বয়কারী পদে মোঃ শহিদুল ইসলাম, অনুষ্ঠান ও প্রচার সম্পাদক পদে শিল্পী দাস এবং গ্রন্থনা,প্রকাশনা ও সাংস্কৃতিক সম্পাদক পদে দুরাখসা জাহান প্রিয়াংকা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নবনির্বাচিত সভাপতি বেলাল মুহাম্মদ বলেন, আমার উপর আস্থা রাখার জন্য সকল সহকর্মী বিচারকদের প্রতি অশেষ কৃতজ্ঞতা। ভবিষ্যতে অ্যাসোসিয়েশনের সার্বিক স্বার্থে সবাইকে নিয়ে কাজ করার সর্বোচ্চ প্রয়াস থাকবে ইনশাআল্লাহ। এছাড়া, বিচার বিভাগের মর্যাদা সমুন্নত রাখতে ও বিচারপ্রার্থী মানুষের ন্যায় বিচার নিশ্চিত করণের জন্য আমরা প্রতিজ্ঞাবদ্ধ।

সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম তার প্রতিক্রিয়ায় বলেন, সহকর্মী বিচারকদের প্রতি অশেষ কৃতজ্ঞতা। অ্যাসোসিয়েশনের সদস্যদের পারিবারিক ও পেশাগত প্রয়োজনে আমি পাশে থাকতে বদ্ধপরিকর। বিচার বিভাগের মর্যাদা সমুন্নত করা ও বিচার বিভাগের অগ্রযাত্রাকে ত্বরান্বিত করতে কার্যনির্বাহী সদস্যদের সঙ্গে নিয়ে কাজ করে যাব। সততা, সাহসিকতা ও আদর্শের ভিত্তিতে ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় বিচার বিভাগের অনবদ্য অবদানকে  আমরা আরো বেগবান করতে দৃড় প্রতিজ্ঞ।

নির্বাচিত নির্বাহী পরিষদ বিচারকগণের স্বার্থরক্ষাসহ বিচার বিভাগের উন্নয়ন সাধনের মাধ্যমে দ্রুত জনগণের ন্যায়বিচার নিশ্চিতকরণ, নিজেদের ঐক্য ও আন্তঃসম্পর্ক উন্নয়ন, বিনোদন, ক্রীড়া, সংস্কৃতি ও সমাজসেবামূলক কার্যক্রম পরিচালনা করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।