ঢাকা, মঙ্গলবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

আইন ও আদালত

ভিয়েতনাম সফরে গেলেন আইনজীবী সমিতির নেতারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
ভিয়েতনাম সফরে গেলেন আইনজীবী সমিতির নেতারা

ঢাকা: ভিয়েতনামের না ট্রাং শহরে ৭ থেকে ১০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য এশিয়া প্রশান্তমহাসাগরীয় অঞ্চলের আইনজীবী ফেডারেশনের (COLAP) নির্বাহী কমিটির সভায় যোগ দিতে বাংলাদেশের আইনজীবী সমিতির একটি প্রতিনিধিদল ভিয়েতনামের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে।  

বুধবার (৬ ডিসেম্বর) ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে না ট্রাং শহরের উদ্দেশ্যে তারা ঢাকা ত্যাগ করেন।

  

বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক, সুপ্রিম কোর্টের আইনজীবী হাসান তারিক চৌধুরীর নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধিদলে রয়েছেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি, সুপ্রিম কোর্টের আইনজীবী এবং ফরিদপুর জেলা বার সমিতির প্রাক্তন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মানিক মজুমদার এবং কেন্দ্রীয় কমিটির সদস্য, মৌলভীবাজার জেলা বার সমিতির সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মাসুক মিয়া।

ভিয়েতনামে অনুষ্ঠিতব্য এশিয়া প্রশান্তমহাসাগরীয় অঞ্চলের আইনজীবি ফেডারেশন (COLAP) এর নির্বাহী কমিটির এ সভায় যোগ দিতে জাপান, ভারত, পাকিস্তান, ফিলিপাইন, ইন্দোনেশিয়া, নেপাল, ভিয়েতনাম, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া এবং অস্ট্রেলিয়াসহ এ অঞ্চলের বিভিন্ন দেশের আইনজীবীগণ অংশ নেবেন।

এ সভায় এশিয়া প্রশান্তমহাসাগরীয় অঞ্চলের শান্তি, নিরস্ত্রীকরণ সংক্রান্ত আইনগত বিষয়, রোহিঙ্গা শরণার্থী সমস্যা, মানবাধিকার পরিস্থিতি, জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ মোকাবেলা এবং আইনের শাসন প্রভৃতি বিষয়ে করণীয় সংক্রান্ত আলোচনা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
আরকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।