ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বিএনপি নেতা আমিনুলসহ তিনজন কারাগারে 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
বিএনপি নেতা আমিনুলসহ তিনজন কারাগারে  বিএনপি নেতা আমিনুল হক

ঢাকা: রাজধানীর পল্টন থানায় নাশকতার মামলায় ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হকসহ তিনজনকে ৮ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।  

শুক্রবার (১০ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রশিদুল আলম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

কারাগারে যাওয়া অপর দুই আসামি হলেন- ঢাকা মহনগর উত্তর যুবদলের সদস্য সচিব সাজ্জাদুল মিরাজ ও গোলাম কিবরিয়া।  

গত ২ নভেম্বর এ তিনজনের ৮ দিনের মঞ্জুর করেন অপর একটি আদালত। সেই রিমান্ড শেষে আজ তাদের আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার উপ-পরিদর্শক ইউসুফ মিয়া। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

সিএমএম আদালতে পল্টন থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৮ অক্টোবর বিএনপির উদ্যোগে আয়োজিত পল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশে কেন্দ্রীয় নেতাদের উসকানিমূলক বক্তব্যে প্ররোচিত হয়ে রমনা থানাধীন মাননীয় প্রধান বিচারপতির বাসভবনে আক্রমণ করে। সেখান থেকে আইনশৃঙ্খলা পুলিশ সদস্যরা ধাওয়া দিলে তারা কাকরাইল মোড়ের দিকে আসে এবং পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপসহ বিভিন্ন দেশীয় অস্ত্র দিয়ে আক্রমণ করতে থাকে।

একপর্যায়ে বিএনপি ও এর অংগসংগঠনের নেতাকর্মীরা কাইরাইল, নয়াপল্টন ও বিজয়নগর ত্রিমুখীভাবে পুলিশের ওপর ইট পাটকেলসহ বিভিন্ন দেশীয় অস্ত্র দিয়ে আক্রমণ অব্যাহত রাখে এবং বিজয়নগর হোটেলের নিচে থাকা মোটরসাইকেলসহ স্থাপনা ও রাস্তার বিভিন্ন স্থানে অগ্নি সংযোগ করে ভীতি সৃষ্টি করে।  

এ সময় বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের ইট পাটকেল, দেশীয় অস্ত্রের আঘাতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়। এ সময় আসামিরা পুলিশের ওপর আক্রমণ করে একটি পিস্তল, ২টি শর্টগান, ১টি চায়না রাইফেল, ১টি গ্যাসগান, গুলি ও সরকারি অন্যান্য মালামাল নিয়ে যায়।

এ ঘটনায় পল্টন থানায় একটি মামলা করে পুলিশ। সে মামলায় গত ১ নভেম্বর রাতে রাজধানীর গুলশানের একটি বাসা থেকে আমিনুলসহ এ তিনজনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।  

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
কেআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।