ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হরতালের সমর্থনে বিএনপিপন্থি আইনজীবীদের মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
হরতালের সমর্থনে বিএনপিপন্থি আইনজীবীদের মিছিল

ঢাকা: বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে পুরান ঢাকার জজ কোর্ট এলাকায় মিছিল-সমাবেশ করেছে বিএনপিপন্থি আইনজীবীরা।  

রোববার (২৯ অক্টোবর) ঢাকা আইনজীবী সমিতির সামনে থেকে ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মহসীন মিয়ার নেতৃত্বে এ মিছিল বের হয়।

 

দুপুর সাড়ে ১২টার দিকে মিছিলটি চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের প্রধান ফটকে আসে। এ সময় পুলিশ আদালতের প্রধান ফটক আটকে দেয়। পরে তারা বেশ কিছুক্ষণ হরতালের সমর্থনে বিভিন্ন স্লোগান দেন।  

উল্লেখ্য, শেখ হাসিনার পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে ২৮ অক্টোবর মহাসমাবেশ ডাকে বিএনপি ও সমমনা দলগুলো। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়। এরপর রোববার হরতালের ডাক দেয় বিএনপি। অপরদিকে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে শান্তি উন্নয়ন ও সমাবেশ করে আওয়ামী লীগ। একইদিনে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা ও দলের আমির ডা. শফিকুর রহমানসহ অন্য নেতাকর্মীদের মুক্তি দাবিতে মতিঝিলের আরামবাগ এলাকায় সমাবেশ করে উচ্চ আদালতের আদেশে নিবন্ধন হারানো বাংলাদেশ জামায়াতে ইসলামী। তারাও আজ হরতালের ডাক দিয়েছে।  

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।